'কেউ মোটা বললে কষ্ট পাই না'

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৭, ২২:৫৩

জাগরণীয়া ডেস্ক

বলিউডের অনেক নামকরা নায়িকাই যখন নায়কের আধিপত্যের পেছনে দাঁড়িয়ে নাচগান আর কিছু রোমান্টিক দৃশ্যের অভিনয়ের মধ্যেই নিজেদের সার্থকতা খুঁজে নিয়েছেন তখন সেখানে ঘুরে দাঁড়িয়ে সামনের সারিতে নিজের অবস্থান পাকাপোক্ত করতে শিখিয়েছেন যিনি, তিনি বিদ্যা বালান। ‘ডার্টি পিকচার’, ‘কাহানি’র মতো নায়িকা প্রধান সাড়া জাগানো সিনেমা দর্শককে উপহার দিয়ে এরপর একের পর এক অভিনয় করেছেন ‘কাহানি-টু’, ‘বেগমজান’ ও সর্বশেষ ‘তুমহারি সুলু’ সিনেমাতে। বক্স অফিসে আশানুরূপ ব্যবসা করতে না পারলেও সুলু চরিত্রে প্রশংসিত হয়েছে বিদ্যার অভিনয়। সম্প্রতি ক্যারিয়ারের উঠতি সময়ে বিয়ে এবং ফিটনেস হারিয়ে মুটিয়ে যাওয়া ইত্যাদি বিষয় নিয়ে সম্প্রতি গণমাধ্যমের মুখোমুখি হলেন এই বহুমুখী অভিনেত্রী।

ইন্ডিয়া টুডে’কে দেওয়া বিশেষ সাক্ষাতকারে বর্তমান ফিল্ম ক্যারিয়ার প্রসঙ্গে বিদ্যা বলেন, “ভারতে এখনও অভিনেত্রীদের ফিল্ম কারিয়ারের জন্য বিয়ে এবং সংসার একটি বড় বাধা। আমার ফিল্ম ক্যারিয়ার যখন তুঙ্গে সে সময় বিয়ের সিদ্ধান্ত নিই। তখন অনেকেই বলেছিলেন এবারে আমার ক্যারিয়ার শেষ হতে চলেছে। সত্যি হলো, আমার ক্যারিয়ার শেষ হয়ে যায়নি। তবে হ্যাঁ, এটা ঠিক যে বিয়ের পর আমার সিনেমা আর আগের মতো ব্যবসা সফলও হয়নি।”

তবে কি বিয়ের পর মুটিয়ে যাওয়াই তার সিনেমার দর্শকপ্রিয়তা হারানোর কারণ?

বিদ্যার উত্তর, “বিষয়টাকে আমি এভাবে দেখি না। তবে আমাদের দর্শকদের মন-মানসিকতা এখনও আগের মতোই রয়েছে। বিয়ের পর তারা অভিনেত্রীদের নায়িকা হিসেবে দেখতে পছন্দ করেন না। আর আমাকে কেউ ‘মোটা’ বললে কষ্ট পাই না। তবে আমি মনে করি কারও শারীরিক অবস্থা নিয়ে তাকে হেয় করা ঠিক নয়।”

ভবিষ্যত ক্যারিয়ার প্রসঙ্গে তিনি বলেন, “অভিনয় জীবনের শুরু থেকেই আমি বেছে বেছে কাজ করেছি। নারী প্রধান এবং গভীরতা রয়েছে এমন চরিত্রে অভিনয় করতে সব সময়ই আমার ভালো লেগেছে। যে কারণে আমি কখনও ‘খান’দের সিনেমায় (শাহরুখ, আমির, সালমান) ডাক পাইনি। কিন্তু তাতে করে আমার কোনো অসুবিধা হয়নি বরং আমি ইন্ডাস্ট্রিতে ভিন্নধর্মী ও ব্যতিক্রমী অভিনেত্রী হিসেবে সুনামের সঙ্গেই কাজ করে গেছি। আশাকরি ভবিষ্যতেও কাজ করতে আমার কোনো সমস্যা হবে না।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত