রাজশাহীতে স্ত্রীর প্রবেশপত্র নিয়ে স্বামী উধাও

প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৭, ১৯:৪১

জাগরণীয়া ডেস্ক

এইচএসসি পরীক্ষা দিয়ে বের হওয়ার পর প্রশ্নপত্র দেখার নাম করে স্ত্রীর প্রবেশপত্র নিয়ে স্বামী উধাও হয়ে গেছেন। স্ত্রী যেন আর পরীক্ষা দিতে না পারে সেজন্য এমন কাণ্ড করেছেন তার স্বামী সেতাবুর রহমান বাবু। তবে স্বামী পালিয়ে গেলেও তার সঙ্গে থাকা আব্দুস সাত্তারকে আটক করেন ওই পরীক্ষার্থী ও তার মা। 

৮ এপ্রিল (শনিবার) দুপুরে রাজশাহীর তানোর উপজেলার থানার মোড়ে এ ঘটনা ঘটে। তানোর উপজেলার কালিগঞ্জ হাট ডিগ্রি কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী মাসিন্দা গ্রামের সাদিকুলের মেয়ে রিতু।

রিতু জানান, গত তিন মাস আগে তার সঙ্গে পাঁচন্দর ইউনিয়নের কোয়েল হাট গ্রামের সেরাফতের পুত্র সেতাবুর রহমান বাবুর বিয়ে হয়। বিয়ের পর থেকে পরীক্ষার বিপক্ষে ছিল তার স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন। এরপরও ওই বাড়ি থেকে তিনি তিনটি পরীক্ষা দেন। ৮ এপ্রিল (শনিবার) ছিল ইংরেজি ২য় পত্র পরীক্ষা। এদিন তিনি বাবার বাড়ি গিয়ে সেখান থেকে পরীক্ষায় অংশ নেন। কিন্তু পরীক্ষা দিয়ে বের হওয়ার সময় তার স্বামী বাবু তার দুলাভাই জামাল ও আব্দুস সাত্তার প্রশ্নপত্র দেখার নাম করে প্রবেশপত্র হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এই ঘটনায় তার স্বামী সেতাবুর রহমান বাবু ও জামাল প্রবেশপত্র নিয়ে পালিয়ে যেতে সক্ষম হলেও রিতু ও তার মা আব্দুস সাত্তারকে ধরে ফেলেন।

কিন্তু এবিষয়ে বিকেলে যোগাযোগ করা হলে তার শ্বশুর সেরাফত রিতুকে জানিয়েছেন, ওই বাড়িতে না গেলে তাকে প্রবেশপত্র দেওয়া হবে না। এ ঘটনায় কী করবেন তাই ভাবছেন তিনি।  

তবে ঘটনা শোনার পর রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) শওকত আলী জানান, ওই ছাত্রী যদি পরের পরীক্ষাগুলো দিতে চায় তাহলে তিনি ব্যবস্থা করবেন। এজন্য তার দপ্তরে অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত