ভুলে ভরা সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রশ্ন

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ০০:০৯

জাগরণীয়া ডেস্ক

সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির বার্ষিক পরীক্ষার বাংলা প্রশ্নপত্রে অসংখ্য ভুল। এই ভুলে ভরা প্রশ্নেপত্রেই সোমবার সকালে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রশ্নের শুরু থেকে শেষ পর্যন্ত অগণিত ভুল। এ নিয়ে চরম ক্ষোভের মধ্যে অবিভাবকরা। সাতক্ষীরার ঐতিহ্যবাহি স্বনামধন্য এই বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার প্রশ্নে অধিকাংশ বানান ভুলে প্রশ্ন দেখা দিয়েছে শিক্ষার মান নিয়ে।

শহরের ফুড অফিস মোড় এলাকার এক অভিভাবক আসাদুল ইসলাম জানান, ভুল শিক্ষা দিয়েই যদি শিশুদের শিক্ষাজীবন শুরু হয় তবে ভবিষ্যতে তারা কী শিখবে। শিক্ষকদের অসাবধাণতা ও গুরুত্বহীনতার কারণে এমন গুরুত্বপূর্ণ বিষয়ে ভুল করেছে শিক্ষকরা। জড়িত যেই হোক না কেন এদের শাস্তি হওয়া প্রয়োজন। তা না হলে এমন ভুল বার বার হবে। 

প্রশ্নের শুরতেই সরকারি বানান লেখা হয়েছে ‘সরকারী’। হয়েছেন স্থানে লেখা হয়েছে ‘হয়ছন’ হাসানের স্থানে লেখা হয়েছে ‘হাসানর’ এমন অসংখ্য ভুলে ভরা প্রশ্নটি।

এ বিষয়ে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ-আল-মামুন বলেন, অনিচ্ছাকৃত ভুলের আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। তাছাড়া ভুলটি আমাদের জন্য হয়নি। প্রেস এ ভুলটা করেছে। ইতোমধ্যে আমরা প্রেস বদলে দিয়েছে। এমন ভুল যেন না হয় সেজন্য আমরা প্রতিজ্ঞাবন্ধ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত