রাবিতে ভর্তি পরীক্ষাকালীন ট্রাফিক নিয়ম জারি

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৬, ১৮:৪৭

জাগরণীয়া ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে সামনে রেখে বিভিন্ন ট্রাফিক নিয়ম জারি করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয় প্রক্টর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিভিন্ন দপ্তরে এ তথ্য জানান হয়। 

বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. মো. মজিবুল হক আজাদ খান বিজ্ঞপ্তিতে জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণকে ক্যাম্পাসে প্রবেশের সময় কিছু ট্রাফিক নিয়ম মেনে চলার অনুরোধ করা হয়। এবং আবাসিক হলগুলোর প্রধান ফটকে তা টাঙ্গিয়ে দেয়া হয়।

পরীক্ষা চলাকালীন চারুকলা গেট, কাজলা গেট, বিনোদপুর গেট ও স্টেশন গেট দিয়ে যানবাহন সহকারে প্রবেশ করা যাবে। তবে প্রধান গেট দিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রধান গেট দিয়ে শুধুমাত্র যানবাহন বের হতে পারবে। এছাড়া কাজলা গেট দিয়ে গাড়ীসহ প্রবেশ করলে প্রশাসন ভবনের পশ্চিম পাশ্বে এবং বিনোদপুর গেট দিয়ে প্রবেশ করলে দ্বিতীয় বিজ্ঞান ভবনের সামনে গাড়ী পার্কিং করা যাবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, রিক্সা ও মটর সাইকেল ব্যবহারকারী শিক্ষকগণ প্যারিস রোড হয়ে লাইব্রেরির সামনে রাস্তা দিয়ে ভবনে যাবেন। অন্য কোনো রাস্তা ব্যবহার করে রিক্সা বা মটর যোগে একাডেমিক ভবনে যাওয়া যাবে না। পরীক্ষা শুরুর সঙ্গে সঙ্গে সকল একাডেমিক ভবনের গেট বন্ধ থাকবে। শিক্ষকগণ বিশেষ প্রয়োজনে গেটে অবস্থানরত বি.এন.সি.সি/ রোভার সদস্যদেরকে পরিচয় দিয়ে ভবনে প্রবেশ করবেন।

এসময় ট্রাফিক নিয়ন্ত্রণে নিয়োজিত বি.এন.সি.সি/ রোভার/ পুলিশকে সহযোগিতা করে, ট্রাফিক নিয়ন্ত্রণে সংযুক্ত ম্যাপ অনুসরণেরও অনুরোধ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত