বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসায় ইসলামী ছাত্রী সংস্থা বন্ধের নির্দেশ

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৬, ১৮:০০

জাগরণীয়া ডেস্ক

বিশ্ববিদ্যালয় এবং ফাজিল ও কামিল মাদ্রাসা সমূহে জামায়াতে ইসলামীর ছাত্রী সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার কার্যক্রম বন্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়কে শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশ দেয়া হয়েছে। গত মঙ্গলবার আলাদা দুটি চিঠিতে ইউজিসি চেয়ারম্যান ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের নিবন্ধককে মন্ত্রণালয় এই নির্দেশনা দেয়।

চিঠিতে বলা হয়েছে, “সম্প্রতি ইসলামী ছাত্রী সংস্থা নামে একটি ছাত্রী সংগঠন কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রী ও সরলমনা ধর্মভীরু নারীদের জিহাদে অংশগ্রহণসহ প্রচলিত সংবিধানের বাইরে সমাজ প্রতিষ্ঠা করা তথা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির হীন লক্ষ‌্যে জিহাদি মনোভাবাপন্ন করে তোলার অপচেষ্টা করছে। এসব কর্মকাণ্ডের কারণে শিক্ষাঙ্গনের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়াসহ অরাজক পরিস্থিতির উদ্ভব হতে পারে। তাই অনতিবিলম্বে এ অপচেষ্টা বন্ধ করা প্রয়োজন”।

তবে এই ব্যাপারে ইসলামী ছাত্রী সংস্থার কোনো প্রতিক্রিয়া তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

উল্লেখ্য, জঙ্গি তৎপরতার জন‌্য জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরকে সরাসরি দায়ী করে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তবে ছাত্রী সংস্থার সহযোগী সংগঠন ছাত্র শিবির ‍ওই অভিযোগ অস্বীকার করে দাবি করছে, রাজনৈতিক উদ্দেশ‌্য থেকে তাদের বিরুদ্ধে ‘অপপ্রচার’ চালানো হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত