কুয়েত মৈত্রী হলে ফের ভোটগ্রহণ শুরু

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১২:২৪

জাগরণীয়া ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ও হল সংসদ নির্বাচনে বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় ভোটগ্রহণ তিনঘন্টা স্থগিত রাখার পর ফের শুরু হয়েছে।

১১ মার্চ (সোমবার) সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে একসঙ্গে ভোট শুরু হওয়ার কথা থাকলেও কুয়েত মৈত্রী হলে ভোট দেয়া ব্যালট পেপার দেখিয়ে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। সকাল সাড়ে ৭টা থেকেই শুরু হয় বিক্ষোভ।  খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী এবং উপ-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সামাদ সেখানে গেলে সেখানে বিক্ষুব্দ শিক্ষার্থীরা ভোট বাতিলের জন্য স্লোগান দিতে থাকে। 

শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন, আগের রাতেই এসব ব্যালটে ‘ক্রস চিহ্ন’ দিয়ে দেয়া হয়েছে। যেসব নামে ভোটের চিহ্ন দেওয়া হয়েছে সেগুলো ছাত্রলীগের হল প্যানেলের প্রার্থীদের। কুয়েত মৈত্রী হল সংসদের ভিপি পদের স্বতন্ত্র প্রার্থী শামসুন্নাহার পলি অভিযোগ করেন, হলের মিলনায়তনের পাশে রিডিং রুমে বসে ব্যালটে ভোটের চিহ্ন দেওয়া হচ্ছিল। আমরা ব্যালট বাক্স খালি কীনা দেখতে চাইলে কুয়েত মৈত্রী হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষের দায়িত্ব থেকে ম্যানেজমেন্টের অধ্যাপক ড. শবনম জাহান তা দেখাতে অস্বীকৃতি জানান। 

ডাকসুর জিএস পদে স্বতন্ত্র প্রার্থী আসিফুর রহমান অভিযোগ করেন, উদ্ধার হওয়া সবগুলো ব্যালটে ‘একই প্যানেলের’ প্রার্থীর নামে ভোটের চিহ্ন দেওয়া।

এ প্রসঙ্গে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজুর রহমান জানিয়েছেন, বেলা ১১টা ১০ মিনিটে কুয়েত মৈত্রী হলে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল পাঁচটা ১০ মিনিট পর্যন্ত। অনিয়মের বিষয়টি খতিয়ে দেখতে চার সদস্যের একটি ‘তথ্যানুসন্ধান কমিটি’ গঠন করা হয়েছে। অনিয়মের ঘটনায় হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষকে সরিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত