শেখ ফজিলাতুন্নেসা হলে জিএস প্রার্থী ছাত্র ইউনিয়নের ঐশ্বর্য

প্রকাশ : ০৫ মার্চ ২০১৯, ১৫:৩৯

জাগরণীয়া ডেস্ক

আগামী ১১ মার্চ অনুষ্ঠিতব্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও ছাত্রজোট সমর্থিত সাধারণ সম্পাদক পদে প্রার্থী ঐশ্বর্য আহমেদ। তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় কমিটির সমাজকল্যাণ ও পরিবেশ বিষয় সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী।

নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে ঐশ্বর্য আহমেদ বলেন, "দীর্ঘদিন ধরেই শিক্ষার্থীদের অধিকার আদায়ের আন্দোলনে লড়াই করে যাচ্ছি। ক্যাম্পাসে নিপীড়নের প্রতিবাদে ডিপার্টমেন্টের সহপাঠীদের অনুপ্রাণিত করে আমি ক্লাস বয়কট করিয়েছি। সুন্দরবন রক্ষার্থে আন্দোলন, তনু হত্যার প্রতিবাদে গড়ে ওঠা আন্দোলন, কোটা-সংস্কার আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলনে প্রত্যক্ষভাবে অংশ নিয়েছি।  বাবার হয়ে নির্বাচনী প্রচারণা করতে গ্রামে গিয়ে কাছ থেকে দেখেছি এদেশের সাধারণ শ্রমজীবী মানুষকে, আর খুব কাছ থেকে চিনেছি এই কদর্য দুর্নীতিগ্রস্ত রাষ্ট্র-ব্যবস্থাটাকে। আশা করি শিক্ষার্থীরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করে অধিকার আদায়ের সংগ্রামকে আরো বেগবান করবে"।

উল্লেখ্য, স্বাধীন বাংলাদেশে সর্বশেষ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৯০ সালে। সেই সংসদে ভিপি এবং জিএস নির্বাচিত হন যথাক্রমে আমান উল্লাহ আমান এবং খায়রুল কবির খোকন। গত ১৭ জানুয়ারি মাননীয় হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ আগামী ৬ মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানের উদ্দেশ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়ায় দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ আবারও ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত