কেসি কলেজের ২২৩ শিক্ষার্থীর ভাগ্যে কি আছে?

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৬, ০০:৫৯

জাহিদুর রহমান তারিক

"ঝিনাইদহের কেসি কলেজে সবাই মিলে কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিয়েছি। হাজিরা খাতায় স্বাক্ষরও করেছি। কিন্তুু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে দেখি ওই বিষয়ে অনুপস্থিত দেখানো হচ্ছে। পরে খোঁজ নিয়ে জানতে পারি বিভাগের সবার একই অবস্থা"- এভাবেই নিজেদের অভিব্যক্তি প্রকাশ করেন সোনালী খাতুন, তাছলিমা খাতুন, মুক্তা রানীসহ বেশ কয়েকজন পরীক্ষার্থী।

সরকারি কেসি কলেজ সূত্রে জানা গেছে, গত ৬ ফেব্রুয়ারি ঝিনাইদহ কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় বাংলা বিভাগের ২২৩ জন শিক্ষার্থী বাংলা ভাষার ইতিহাস ও ব্যবহারিক বাংলা (কোড ২১১০০৩) বিষয়ে অংশগ্রহণ করেন। তারা ওই সময় হাজিরা খাতায় স্বাক্ষরও করেছেন।

কিন্তু গত বৃহস্পতিবার (৪ আগস্ট) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে ২২৩ জন পরীক্ষার্থীকে একই বিষয়ে অনুপস্থিত দেখানো হচ্ছে। তবে ৬টি বিষয়ের মধ্যে বাংলা ভাষার ইতিহাস ও ব্যবহারিক বাংলা বাদে যাদের ৫টির কোনোটিতে ফেল নেই তাদের ফলাফল প্রমোট দেখানো হচ্ছে।

আর যাদের এক বা একাধিক বিষয়ে ফেল আছে তারা নন প্রমোটেড দেখানো হচ্ছে। তবে যারা পাঁচটি বিষয়েও পাস করেছেন তারা ওই একটি বিষয়ের জন্য পুর্ণাঙ্গ ফলাফল পাচ্ছে না। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে চরম হতাশা সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীরা বলছে, কলেজ কর্তৃপক্ষের গাফিলতির কারণে শিক্ষার্থীদের ফলাফলে এমনটি ঘটেছে। অবিলম্বে এ সমস্যা সমাধানের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

ঝিনাইদহ কেসি কলেজের অধ্যক্ষ ড. বিএম রেজাউল করিমকে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য বিভাগীয় প্রধানকে নির্দেশ দিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত