‘ভালো ফলের পাশাপাশি, ভালো মানুষ হতে হবে’

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৯, ১৬:৫৪

জাগরণীয়া ডেস্ক

সন্তানেরা শুধু ভালো ছাত্রছাত্রী হবে, পরীক্ষার ফলাফল ভালো হবে, শুধু তা নয়, তারা যেন ভালো মানুষ হয়, সুনাগরিক হয় সেদিকে নজর দেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

২৪ জানুয়ারি (বৃহস্পতিবার) আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনাসভায় শিক্ষামন্ত্রী এ কথা বলেন। 

তিনি শিক্ষার্থীদের ভাষা, গণিত আর গবেষণায় আরও মনযোগী হওয়ার আহবান জানিয়ে বলেন, ‘বিজ্ঞান, তথ্যপ্রযুক্তি, গবেষণা এবং ভাষা ও গণিতে আমাদের আরও মনযোগী হতে হবে। আমাদের অনেক অর্জন আছে, আরও করতে হবে।’

মানসম্মত শিক্ষার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ‘শিক্ষার মান ঠিক করতে হবে। যেখানে যত দুর্বলতা ও অসংগতি রয়েছে, সেগুলো সবাই মিলে দূর করতে হবে।’ 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং বাংলাদেশ ইউনেসকো জাতীয় কমিশনের যৌথ উদ্যোগে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর, প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন, ইউনেসকোর ঢাকার প্রধান বিয়াট্রিস কালদুন, বাংলাদেশ ইউনেসকো জাতীয় কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল মনজুর হোসেন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন আলোচনা সভায় সভাপতিত্ব করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত