৬ কোচিং সেন্টারের ট্রেড লাইসেন্স বাতিল

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৭, ১৬:৩৩

জাগরণীয়া ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ছয়টি কোচিং সেন্টারের ট্রেড লাইসেন্স বাতিল করেছে। কারণ হিসেবে জানা যায়, ঢাকা মহানগরীর বিভিন্ন জায়গায় অবৈধ ও অননুমোদিত সাইনবোর্ড, পোস্টার, ফেস্টুন, ওভারহেড সাইনবোর্ড অপসারণ না করায় তাদের এই লাইসেন্স বাতিল করে ডিএনসিসি।

লাইসেন্স বাতিল করা কোচিং সেন্টারগুলো হলো- ইউসিসি কোচিং সেন্টার, ইউনিএইড কোচিং সেন্টার, আইকন কোচিং সেন্টার, আইকন প্লাস কোচিং সেন্টার, ওমেকা কোচিং সেন্টার ও প্যারাগন কোচিং সেন্টার। সবকটি কোচিং সেন্টারই রাজধানীর ফার্মগেট এলাকায় অবস্থিত।

অবৈধভাবে পোস্টার লাগানোর বিষয়ে এই কোচিং সেন্টারগুলোকে এর আগে সতর্ক করা হয়েছিল।

এ ছাড়া বিভিন্ন সময়ে দেয়াল লিখন ও পোস্টার নিয়ন্ত্রণ আইন অনুযায়ী বিভিন্ন কোচিং সেন্টারের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এরপরও সংশোধন না হওয়ায় এসব কোচিং সেন্টারের ট্রেড লাইসেন্স বাতিল করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মানুন জানান, অবৈধভাবে পোস্টার লাগানোর বিষয়ে এই কোচিং সেন্টারগুলোকে পূর্বে সতর্ক করা হয়েছিল।

তিনি আরো জানান, তাছাড়া বিভিন্ন সময়ে দেয়াল লিখন ও পোস্টার নিয়ন্ত্রণ আইন-২০১২ অনুযায়ী বিভিন্ন কোচিং সেন্টারের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এরপরও সংশোধিত না হওয়ায় দি সিটি কর্পোরেশন (ট্যাক্সেশন) রুলস-১৯৮৬ অনুযায়ী এই কোচিং সেন্টারগুলোর ট্রেড লাইসেন্স বাতিল করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত