জাপানি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান

প্রকাশ : ২৯ মে ২০১৯, ১২:৩২

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশকে আগামীদিনের উদীয়মান অর্থনীতির দেশ উল্লেখ করে জাপানি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাপান সফরের দ্বিতীয় দিন ২৯ মে (বুধবার) সকালে বাংলাদেশ ও জাপানের শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠান উদ্বোধন করে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

জাপানি ব্যবসায়ীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পর থেকে জাপান সরকার যেমন বাংলাদেশের উন্নয়নে পাশে দাঁড়িয়েছে, তেমনি জাপানি ব্যবসায়ীদের বড় বিনিয়োগ রয়েছে বাংলাদেশের অর্থনীতিতে। সেই বিনিয়োগকে আরো এগিয়ে নিতে আরও বিনিয়োগ করুন। 

তিনি আরও বলেন, চলতি বছর বাংলাদেশের যে জিডিপি রেট চলছে, আশা করা যায় শীঘ্রই ডাবল ডিজিটের ঘরে পৌঁছাতে পারবে বাংলাদেশ।

এশিয়ার মধ্যে আমাদের সবচেয়ে বড় রপ্তানি আয়ের দেশ জাপান উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান, বাংলাদেশে যে একশটা বিশেষ অর্থনৈতিক অঞ্চল করা হয়েছে, তারমধ্যে নারায়ণগঞ্জের আড়াইহাজারেরটা জাপানি বিনিয়োগকারীদের জন্য নির্দিষ্ট করা হয়েছে। এছাড়া জাপান-বাংলাদেশ অর্থনৈতিক সম্পর্ক আরো দৃঢ় করার জন্য ব্যবসায়ী নেতাদের পরামর্শ চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চার দিনের সরকারি সফরে বর্তমানে জাপানে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে তিনি জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক, আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ এবং প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় অংশ নেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত