নারী উদ্যোক্তাদের নিয়ে কেন্দ্রীয় ব্যাংকের মেলা

প্রকাশ : ০৪ মার্চ ২০১৮, ১২:০০

জাগরণীয়া ডেস্ক

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতে আবারও তিনদিনব্যাপী মেলার আয়োজন করেছে কেন্দ্রীয় ব্যাংক। আগামি ৮ মার্চ (বৃহস্পতিবার) রাজধানীর শিশু একাডেমি চত্বরে এ মেলা শুরু হবে।

বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম বিভাগের নারী উদ্যোক্তা ইউনিটের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এ মেলার উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা মেলায় উপস্থিত থাকবেন। এবারের মেলায় ৬২টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান তাদের নারী উদ্যোক্তাদের নিয়ে অংশ নেবে। নারীরা তাদের উৎপাদিত বিভিন্ন পণ্য যেমন, প্লাস্টিক পণ্য, বুটিকস পণ্য, গহনা, তৈরি পোশাক, জুতা, কসমেটিকস, ব্যাগ, খাবার সামগ্রী,  পাটজাত পণ্যসহ বাহারি সামগ্রী মেলায় প্রদর্শন করবে। আগামি ১০ মার্চ পর্যন্ত আয়োজিত এ মেলায় প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধরণের জন্য উন্মুক্ত থাকবে এ মেলা। 

২০১০ সালে প্রথম নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ এই উদ্যোগ নেয় কেন্দ্রীয় ব্যাংক। বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (এসএমই) নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতেই প্রতিবছর এ মেলার আয়োজন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত