কবি শ্বেতা শতাব্দীকে বাঁচানোর আহ্বান

প্রকাশ : ০৯ জুন ২০১৭, ১৬:৫৭

জাগরণীয়া ডেস্ক

শ্বেতা শতাব্দী এষ তরুণ প্রজন্মের মাঝে জনপ্রিয় একজন কবি। ২০১৬ সালে বইমেলায় প্রকাশিত ‘বিপরীত দূরবীনে’ বইটি ‘আয়েশা ফয়েজ সাহিত্য পুরস্কার ২০১৭’ লাভ করে। মেধাবী এ কবি থ্যালাসেমিয়ায় আক্রান্ত হয়ে অপর্যাপ্ত চিকিৎসায় যন্ত্রণার মাঝে দিন কাটাচ্ছেন।

কবির জীবন বাঁচাতে ভারতের ভেলোরে চিকিৎসা খরচবাবদ প্রয়োজন ৩০ লাখ টাকা।

বাবা জ্যোতিষ চন্দ্র এষ এবং মা ছবি এষের স্থায়ী নিবাস জামালপুর সদরের বসাক পাড়া। শ্বেতা শতাব্দী এষের বয়স ২৫ বছর। জন্মের পর ছয় মাস বয়স থেকেই দুরারোগ্যব্যাধি থ্যালাসেমিয়ায় আক্রান্ত। ২০০৯ সালে অতিরিক্ত আয়রনের কারণে অপারশেন করে প্লীহা অপসারণ করার পর নানারকম জটিলতায় বিপর্যস্ত হন শ্বেতা। সাথে মাত্রাতিরিক্ত আয়রনের কারণে তার যকৃত মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় পর্যুদস্ত। তার হাড়ের ক্যালসিয়াম বিপজ্জনক পর্যায়ে কমে গেছে। তার হরমোনাল ইমব্যালেন্সের কারণে দেখা দিয়েছে নানারকম শারীরিক সমস্যা।

ভারতের ভেলোরের খ্রিষ্টান মিশনারি হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে প্রয়োজন প্রচুর অর্থের। প্রতিমাসে এখন তার চিকিৎসা খরচ প্রায় ৩০ হাজার টাকা। তার চিকিৎসার জন্য ৩০ লাখ টাকা প্রয়োজন। যা তার বাবা ও পরিবারের পক্ষে সংস্থান করা অসম্ভব। তাই দেশে-বিদেশে বন্ধু-শুভানুধ্যায়ী-মানবিক মানুষদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তার পরিবার ও শুভানুধ্যায়ীরা।

সাহায্য পাঠানোর ঠিকানা:
শতাব্দী এষ, হিসাব নম্বর ৩৪১২৬৬৩৬, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কর্পোরেট শাখা, জনতা ব্যাংক লিমিটেড। বিকাশ নম্বর : ০১৯১৪-৮৬৭৬৮৭ (শতাব্দীর ব্যক্তিগত নম্বর)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত