‘মনের গরল যাবে যখন, সুধাময় সব দেখবি তখন’

প্রকাশ : ১৮ মার্চ ২০১৯, ১৭:২২

জাগরণীয়া ডেস্ক

‘মনের গরল যাবে যখন, সুধাময় সব দেখবি তখন’- এ স্লোগানকে সামনে রেখে কুষ্টিয়ার ছেঁউড়িয়ার লালন আঁখড়াবাড়িতে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী লালন স্মরণোৎসব।

আগামী ২০ মার্চ (বুধবার) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় লালন একাডেমির আয়োজনে এ লালন স্মরণোৎসব ও গ্রামীণ মেলা অনুষ্ঠিত হবে। চলবে ২২ মার্চ পর্যন্ত। স্মরণোৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। 

চৈত্র মাসের প্রথম সপ্তাহে পূর্ণিমার রাতে দোলপূর্ণিমার উৎসব বাউল সম্রাট লালন শাহের জীবদ্দশা থেকেই পালন করা হতো। সেই থেকে লালন ভক্তরা প্রতি বছরই তাদের কাঙ্খিত এ উৎসব পালন করে থাকে। প্রতিবছরের মতো এবারের উৎসবেও দেশি-বিদেশি লাখো বাউল ভক্তদের আগমন হবে বলে আশাবাদ ব্যক্ত অরেছেন আয়োজকরা। 

এদিকে, লালন স্মরণোৎসব ও গ্রামীন মেলাকে কেন্দ্র করে মাজার প্রাঙ্গন ও তার আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন। তিনি জানান, পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। জেলা পুলিশ, র‌্যাব, গোয়েন্দা পুলিশ এর পাশাপাশি সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত