উদীচীতে সপ্তাহব্যাপী গৌড়ীয় নৃত্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৮, ১৭:১০

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ঢাকা মহানগর সংসদের নৃত্য বিভাগ সাত দিনব্যাপী প্রযোজনাভিত্তিক গৌড়ীয় নৃত্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করেছে।

৭ মে (সোমবার) বিকাল সাড়ে পাঁচটায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনের মহড়া কক্ষে উদ্বোধন হবে এ কর্মশালা। এবারের কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন পশ্চিমবঙ্গের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নৃত্য গবেষক, পরিচালক ও শিক্ষক মহুয়া মুখার্জী। গৌড়ীয় নৃত্য বিষয়ে বিশেষ দক্ষতার অধিকারী মহুয়া মুখার্জী রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। ৭ থেকে ১৩ মে পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে কর্মশালার ক্লাস। প্রশিক্ষণ শেষে কর্মশালায় অংশগ্রহণকারীদের নিয়ে একটি বিশেষায়িত প্রযোজনা তৈরি করা হবে যা পরবর্তীতে বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত পরিবেশন করা হবে। আগামী ১৩ মে (রবিবার) সন্ধ্যায় সমাপ্তি টানা হবে সপ্তাহব্যাপী এ কর্মশালার। 

উদীচী’র নৃত্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণের জন্য নিবন্ধন ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা। কর্মশালার আবেদনপত্রের জন্য কংকন নাগ (০১৯৩৩৭৩০৬৬৮)-এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

এছাড়া, উদীচী কেন্দ্রীয় কার্যালয় (১৪/২, তোপখানা রোড- জাতীয় প্রেসক্লাবের বিপরীতে) থেকেও আবেদনপত্র সংগ্রহ করা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত