চলছে ৩ নারীর আলোকচিত্র প্রদর্শনী

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৭:৫৭

জাগরণীয়া ডেস্ক

তিনজন প্রতিভাবান নারীর আলোকচিত্র নিয়ে রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে 'সেলফ অ্যান্ড দি আদারস' শীর্ষক প্রদর্শনী চলছে। 

গ্রাউন্ড ফ্লোরের গ্যালারিতে দুই মাসব্যাপী এই আয়োজনে আগমাখাইচাক, ফারহানা সেতু এবং সালমা আবেদিন প্রীতির চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে। 

আদিবাসী শিল্পী আগমাখাইচাক 'হারমোনি' নামের তার কাজের মাধ্যমে চট্টগ্রামের পাহাড়ি জনপদের সাংস্কৃতিক পরিচয় এবং বিভিন্ন সামাজিক অবস্থা তুলে ধরেন। তার হারমোনি নামের চিত্রকর্মটি ২০১৩ সালে আন্তর্জাতিক ফটোগ্রাফি উৎসবে (ছবিমেলা-৭), ২০১৫ সালে চীনের ডালি আন্তর্জাতিক ফটোগ্রাফি উৎসব এবং ২০১৬ সালে বাংলাদেশ জাতীয় জাদুঘরে প্রদর্শিত হয়।

ফারহানা সেতুর চিত্রকর্মের নাম লুকেমিয়া ফাইটারস। এসব চিত্রকর্মের মাধ্যমে লুকেমিয়া রোগে আক্রান্ত শিশুদের জীবন সংগ্রামের চিত্র তুলে ধরা হয়েছে। এসব ছবি দেখে রোগটি সম্পর্কে স্বচ্ছ ধারণা এবং সচেতনতা বাড়বে বলে শিল্পীর বিশ্বাস।

সালমা আবেদিন প্রীতি ট্রান্সসুলেন্স নামে চিত্রকর্মের মাধ্যমে শারীরিক অক্ষমতা সম্পন্ন সাধারণ মানুষের নানা ধরনের সংগ্রামের চিত্র তুলে ধরেছেন। তার চিত্রকর্মটি এর আগে ২০১৫ সালে ফটো কাঠমান্ডুতে ও ২০১৭ সালে পাকিস্তানে এশিয়া পিস ফেস্টিভালে প্রদর্শিত হয়েছে। 

প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শকদের জন্য উন্মুক্ত থাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত