x

এইমাত্র

  •  ব্রাহ্মণবাড়িয়ায় একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত
  •  ২০ মিনিটে করোনা টেস্টের ট্রায়াল শুরু যুক্তরাজ্যে
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৬৯৩ জন, মৃত্যু ২৪
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২০ লাখ ৯৪ হাজার ১৪৩ জন

ঈদ শপিং না করে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন তরুণী

প্রকাশ : ১৩ মে ২০২০, ২২:৩১

জাগরণীয়া ডেস্ক

করোনা ভাইরাসে প্রাণঘাতী আক্রমণে বিপর্যস্ত পুরো বিশ্ব। এই মহামারীর বিস্তার ঠেকাতে পুরো বিশ্বজুড়েই সামাজিক দূরত্ব নিশ্চইয়নের লক্ষ্যে বন্ধ রয়েছে স্বাভাবিক কার্যক্রম। এর ফলে সংকুচিত হয়ে এসেছে মানুষের অর্থনৈতিক কার্যক্রম। রোগে আক্রান্ত হওয়ার পাশাপাশি বিপুল সংখ্যক মানুষের না খেয়ে থাকার উপক্রম হয়েছে বিশ্বজুড়েই। তাই এই সময়ে মানুষের পাশে মানুষের থাকাটা জরুরী।

বিশ্বজুড়ে চলা এই বিপর্যয়ে বিপদ নেমে এসেছে বাংলাদেশের খেটে খাওয়া ও নিম্নবিত্ত মানুষের জীবনে। তাই তাদের পাশে দাড়াতে চেষ্টা করছে দেশের অবস্থাসম্পন্ন মানুষ। মানুষের ক্ষুদার যন্ত্রণা দেখে মন কেঁদে উঠে সদ্য সম্মান পাশকরা তরুণী অধরা জাহানেরও। নিজ উদ্যোগে তাই নিজ হাতে রান্না করে খাবার বিতরণ করেছে না খেয়ে থাকা মানুষের মাঝে।

তার চোখ এড়িয়ে যায় নি সমাজের সেই সব মানুষে অবস্থাও যাদের ঘরে খাবার নেই কিন্তু মুখ ফুটে কাউকে বলতেও পারছে না। স্থানীয় ভাবে খোজ নিয়ে আলোচনা করে নিজে বাড়ী বাড়ী ঘুরে তালিকা তৈরী করেন এমন অসহায় মানুষদের। তারপরে ঈদ উপলক্ষ্যে নিজের শপিং এর জন্য টাকাটা নিয়ে নিজেই বাজার করে সেইসব সামগ্রী নিজ হাতে পৌঁছে দেয় তালিকাকৃত অসহায় মানুষদের ঘরে।

এই ব্যাপারে অধরা বলেন, ‘এই বিপর্যয়ের সময়ে মানুষের কষ্ট দেখে নিজে শপিং করে ঈদ আনন্দ উপভোগ করার মতো কঠোর হতে পারি নি। যেই টাকাটা দিয়ে নিজের জন্য শপিং করতাম সেই টাকা যদি কিছু মানুষের ক্ষুদা নিবারণে সাহায্য করে তাতেই আমি খুশি। যাদের সামর্থ্য আছে তাদের সকলেরই উচিৎ অসহায় মানুষদের এই কষ্টের সাথী হওয়া।’

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত