বাংলা চ্যানেল পাড়ি দিয়ে রেকর্ড গড়লেন নাসরিন

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৮, ১৫:১২

জাগরণীয়া ডেস্ক

প্রথম ভারতীয় বাঙালি নারী হিসেবে সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে রেকর্ড করলেন তাহরিনা নাসরিন (২৪)।

গত ২৩ নভেম্বর (শুক্রবার) এভারেস্ট একাডেমির আয়োজনে টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন (বাংলা চ্যানেল) ১৬.১ কিলোমিটার সাগর পথ পাড়ি দিয়েছেন কলকাতার মেয়ে নাসরিন। সময় লেগেছে ৩ ঘণ্টা ৯মিনিট ৫৮ সেকেন্ড।

এসময় নাসরিনের সাথে ছিলেন তার বাবা শেখ আফসার আহমেদ, এভারেস্ট একাডেমির সাঁতার পরিচালনাকারী দলের হেলদি হোমের ডা. মহসীন কবির লিমন, লাইফগার্ড হিসেবে সিআইপিআরবির সি-সেইফ সুইমিং প্রোগ্রামের লাইফ গার্ড কামাল হোসেন, রেফারি হিসেবে দায়িত্ব পালন করেন তোফাজ্জল হোসেন বাচ্চু এবং নেভিগেটর হিসেবে দায়িত্ব পালন করেন রাফাহ্ উদ্দিন সিরাজী।

উল্লেখ্য, বাংলা চ্যানেল সাঁতারে সর্বোচ্চ রেকর্ড ছিল সাইফুল ইসলাম রাসেলের। সময় লেগেছিল ৩ ঘণ্টা ৮ মিনিট ৭ সেকেন্ড। এর আগে মেয়েদের রেকর্ডটি ছিল ভারতের রিতু কেডিয়ার। তিনি বাংলা চ্যানেল পাড়ি দিতে সময় নিয়েছিলেন ৩ ঘণ্টা ৪০ মিনিট। সবভচেয়ে কম সময়ে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে মেয়েদের মধ্যে নতুন রেকর্ড করলেন তাহরিনা। তাহরিনা প্রথম নারী সাঁতারু হিসেবে বাংলা চ্যানেল ডাবল ক্রস করে রেকর্ড গড়ার ইচ্ছা পোষণ করেছেন।

এর আগে প্রথম মুসলিম নারী হিসেবে ২০১৫ সালের ৩ সেপ্টেম্বর ইংলিশ চ্যানেল পাড়ি দেন তাহরিনা নাসরিন। এসময় তার সময় লেগেছিল ১২ ঘণ্টা ৩৮ মিনিট। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত