x

এইমাত্র

  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৭৪ লাখ ৮৪ হাজার ১৮৪ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ৬৭ হাজার ৭৭৩ জন
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৬৬ জন, মৃত ৪৭ জন

সাহসী তরুণী তামিমিকে রিয়াল মাদ্রিদের অভিবাদন

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৮, ১২:১০

জাগরণীয়া ডেস্ক

ইসরায়েলি সৈন্যকে চড় মারা সেই সাহসী ফিলিস্তিনি তরুণী তামিমি আহেদকে সম্মানিত করেছে স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ। খবর আল জাজিরা এর। 

ক্লাবটির আমন্ত্রণে গত ২৯ সেপ্টেম্বর (শনিবার) তামিমি ও তার বাবা বাসিম তামিমি স্পেনের সান্তিয়াগো বার্নাবু স্টেডিয়ামে হাজির হন। সেখানে ক্লাবটির সাবেক স্ট্রাইকার ও রিয়াল মাদ্রিদের বর্তমান পরিচালক এমিলিও বুতারাগুইনো তাকে স্বাগত জানান। এসময় এমিলিও বুতারাগুইনো তামিমিকে একটি ব্যক্তিগত জার্সি উপহার দেন।

এদিকে, এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন  ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইমানুয়েল নেসন। এক টুইটার বার্তায় তিনি বলেছেন, ‘এটি বিব্রতকর’।

উল্লেখ্য, ২০১৭ সালের ডিসেম্বরে পশ্চিম তীরের নবী সালেহ গ্রামে ইসরায়েলি সৈন্যরা আক্রমণ চালালে ১৭ বছর বয়সী তামিমি নিজেকে আর শান্ত রাখতে পারেননি। তামিমি প্রতিবাদ করেন সেনাদের চলে যেতে। এসময় ইসরায়েলি সৈন্যরা তামিমিকে সরে যেতে বললে ক্ষিপ্ত হয়ে তামিমি এক ইসরায়েলি সৈন্যের মুখে চড় বসিয়ে দেয়। এরপর ওই কিশোরীকে গ্রেপ্তার করে নিয়ে যায় ইসরায়েলি সৈন্যরা। পরে তার মা তার সাথে দেখা করতে গেলে তামিমির মা নারিমান আল তামিমিকেও গ্রেপ্তার করে। দুজনকেই বন্দি থাকতে হয় আটমাস।

ঐ সময়ে তামিমির চড় মারার দৃশ্যের ভিডিও ভাইরাল হয় সামাজিক গণমাধ্যমে। এতে ফিলিস্তিনের হাজারো যুবক-যুবতী নিজেদের জায়গা থেকে প্রতিবাদী হয়ে উঠে।

তামিমি ইসরেয়েলি কারাগার থেকে ছাড়া পাওয়ার পর তাকে সম্মানিত করার জন্য আমন্ত্রণ জানায় স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত