কাজের স্বীকৃতি পেলেন সেই সাহসী শবনম

প্রকাশ : ০৮ মে ২০১৮, ১৩:২৪

জাগরণীয়া ডেস্ক

নিজের মানবিক কাজের স্বীকৃতি পেয়েছেন সড়ক দুর্ঘটনাস্থলে সাহসিকতার কারণে প্রশংসা কুড়ানো পুলিশের উপপরিদর্শক (এসআই) শবনম সুলতানা। ৭ মে (সোমবার) পুলিশ সদর দপ্তরে কে শবনম সুলতানাকে আর্থিক পুরস্কার তুলে দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শবনমের প্রশংসা করে পুলিশ প্রধান বলেন, শবনম সুলতানা নিজ উদ্যোগে দুর্ঘটনাকবলিত পিকআপ ভ্যানের চালককে উদ্ধার করে ট্রাফিক পরিস্থিতি স্বাভাবিক রাখার ক্ষেত্রে যে নৈপুণ্য দেখিয়েছেন, তা অত্যন্ত প্রশংসনীয়। তিনি নিজে আহত গাড়িচালককে সেবা দিয়ে মানবিক সেবার অনন্য নজির স্থাপন করেছেন। তার এ মানবিক উদ্যোগের ফলে জনমনে পুলিশের ইতিবাচক ভাবমূর্তি বেড়েছে।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও থানার উপপরিদর্শক শবনম সুলতানা রাজধানীর শাহীনবাগ এলাকায় দায়িত্ব পালন করছিলেন। বেতারবার্তার মাধ্যমে মহাখালিতে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে যান। তাৎক্ষণিকভাবে সেখানে দুর্ঘটনাকবলিত পিকআপ ভ্যানের আহত চালককে উদ্ধার করেন এবং একটি ব্রেক ফেল করা গাড়ি নিজে চালিয়ে নিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক রাখেন।

যারা সেদিন ঘটনাটি দেখেছেন, ছবি তুলেছেন এবং সেই ঘটনার কাহিনী এবং ছবি অনলাইনে শেয়ার করেছেন, তাদের কাছে এটি ছিল বিরল এবং অনুকরণীয় এক দৃষ্টান্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত