'নিষিদ্ধ দিনলিপি'র টাকা পাবে এতিমখানার মেয়েরা

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ২২:১৪

জাগরণীয়া ডেস্ক

এবারের বইমেলায় নারী জীবনের বিভিন্ন অভিজ্ঞতার উপর ভিত্তি করে জেসমিন চৌধুরীর লেখা 'নিষিদ্ধ দিনলিপি' বইটি মুক্তি পেয়েছে। ইতোমধ্যেই বইটির প্রথম মুদ্রণ শেষ হয়েছে। বইয়ের লেখক জেসমিন চৌধুরী এই বইয়ের রয়েলিটি বাবদ প্রাপ্ত অর্থ এতিমখানার মেয়েদের পুনর্বাসনের কাজে ব্যয় করবেন বলে জানিয়েছেন।

এই ব্যাপারে জেসমিন চৌধুরী বলেন, "এই বইতে আমি নির্যাতিত নারী, শিশু, ও সুবিধা বঞ্চিত মানুষের গল্প লিখেছি, আমিও যাদের একজন। কাজেই আমি সিদ্ধান্ত নিয়েছি এই বইয়ের বিক্রয়লব্ধ রয়েলটি সিলেটের একটি এতিমখানার মেয়েদের পুনর্বাসনের জন্য সেলাই মেশিন কেনার কাজে ব্যয় হবে। যাদের গল্প নিয়ে এই বই, তাদের জন্যই ব্যয় হবে এর রয়েলটি"।

জেসমিন চৌধুরী আরো বলেন, "আমি আমার বইয়ের সৌজন্য কপি বিলাইনি খুব একটা। আমার অতি আপনজনেরাও আমার বই পয়সা খরচ করে কিনেছেন। আমি চাচ্ছি সেই অর্থটা ভালো কাজেই লাগুক"।

উল্লেখ্য, অমর একুশে বইমেলা ২০১৭ তে গত ৫ ফেব্রুয়ারি শব্দশৈলী প্রকাশনী থেকে জেসমিন চৌধুরীর নিষিদ্ধ দিনলিপি বইটি প্রকাশিত হয়। বইমেলায় পাঠক ও শুভানুধ্যায়ীদের সাথে বেশ কিছুদিন অন্তরঙ্গ সময় কাটিয়ে গত ১৮ ফেব্রুয়ারি আবারো যুক্তরাজ্যে নিজের কর্মজীবনে ফিরে গিয়েছেন এই প্রবাসী লেখক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত