'কফিশপ'

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০১৯, ১৮:১৭

জাগরণীয়া ডেস্ক

অমর একুশে বইমেলা ২০১৯-এ প্রকাশিত হচ্ছে চিকিৎসক ও লেখক সামারা তিন্নি, হাফিজুর রহমান রিক ও কৃষ্ণ কুমার গুপ্তর লিখা রোমান্টিক উপন্যাস 'কফিশপ'। বইটি প্রকাশ করছে পেন্সিল প্রকাশনী (স্টল নং ৫৭৩)। বইটির প্রচ্ছদ করেছেন রকিবুল হাসান।

বইটি সম্পর্কে লেখক সামারা তিন্নি বলেন, "কফিশপ তিনজনের লেখা ছোট গল্পের সংকলন নয়, এটি তিনজন মিলে লেখা একটি উপন্যাস।  তিনজনের একত্রে লেখা উপন্যাস শুনলেই সবাই প্রথম প্রশ্ন করে – কীভাবে সম্ভব! হ্যাঁ, আমিও মানি; কাজটা ভয়াবহ কঠিন। কিন্তু তারপরেও এই জটিল কাজটা আমরা ভীষণ মজা আর আনন্দ নিয়ে করেছি। আমাদের এই লেখাটি পাঠকদের মাঝে দারুণ জনপ্রিয় হয়েছিলো ব্লগে পোস্ট করার পর। এত পাঠক লেখাটিকে ছাপার অক্ষরে দেখতে চাইলেন যে আমাদের তিনজনেরই মনে হতে লাগলো বইটি শেলফে থাকা দরকার। সুতরাং তিনজনে তিনটি ভিন্ন দেশে (বাংলাদেশ, ফ্রান্স এবং অস্ট্রেলিয়া) অবস্থান করা সত্ত্বেও আবার কাজে হাত লাগালাম লেখাটিকে পরিবর্ধিত করতে, যার ফলাফল হচ্ছে এই নতুন ‘কফিশপ’।"

উল্লেখ্য, ২০১৩ সালের বইমেলায় সামারা তিন্নির প্রথম গল্পগ্রন্থ ‘ভৌতিকতা’ প্রকাশিত হয়। দীর্ঘ বিরতির পর গত বছর থেকে আবারও লেখালেখি শুরু করেন তিনি। বুদ্ধিদীপ্ত আর চমৎকার লেখনী উপস্থাপনের কারণে তার লেখায় পাঠক খুব দ্রুত আকৃষ্ট হন। নিয়মিত লেখা হয় ফেসবুক আর বিভিন্ন ওয়েব ম্যাগাজিনে। এছাড়াও অমর একুশে বইমেলা ২০১৯-এ প্রকাশিত হচ্ছে সামারা তিন্নির উপন্যাস 'নিষিদ্ধ দুপুর'। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত