মোটরযানের রুট পারমিট ইস্যু ও নবায়নের নিয়ম

প্রকাশ : ২১ জুলাই ২০১৭, ১৬:১৯

জাগরণীয়া ডেস্ক

রুট পারমিটের আবেদনপত্রের সাথে রেজিষ্ট্রেশন সার্টিফিকেট, হালনাগাদ ফিটনেস, সার্টিফিকেটস, ট্যাক্সটোকেন, ইনসিওরেন্স সার্টিফিকেট, চালকের ড্রাইভিং লাইসেন্স ও নিয়োগপত্র এবং কনডাক্টরের লাইসেন্স ও নিয়োগপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হয়।

পূর্ববর্তী রুট পারমিটের মেয়াদ উত্তীর্ণের তারিখের মধ্যে পারমিট নবায়নের জন্য আবেদন করা না হলে মেয়াদ শেষের পরদিন থেকে নির্ধারিত হারে (বর্তমানে দৈনিক ৫ টাকা) অতিরিক্ত ফি প্রদান করতে হয়।

পাশাপাশি দু-জেলার মধ্যে চলাচলকারী সাধারণ পরিবহন/প্রাইভেট পরিবহন (মালবাহী ট্রাক, ভ্যান, ট্যাংকলরি ইত্যাদি) মোটরযানের রুট পারমিটের আবেদন নির্ধারিত ফরমে সংশ্লিষ্ট এলাকার আঞ্চলিক পরিবহন কমিটি (আরটিসি) এর সদস্য-সচিব [বিআরটিএর বিভাগিয় উপ-পরিচালক (ইঞ্জি:/সহকারি পরিচালক (ইঞ্জি:)/ মোটরযান পরিদর্শক] বরাবর আবেদন করতে হয়।

দুয়ের অধিক কিন্তু একই বিভাগের আওতাধীন রুটে চলাচলকারী স্টেজক্যারেজ (বাস, মিনিবাস), কনট্রাক্টক্যারেজের রুটপারমিট সংশ্লিষ্ট বিভাগিয় কমিশনার কর্তৃক ইস্যু/নবায়ন করা হয়। এই ক্ষেত্রেও নির্ধারিত ফরমের আবেদন বিভাগীয় শহরের সংশ্লিষ্ট বিআরটিএ অফিসে দাখিল করতে হয়।

একের অধিক বিভাগের আওতাধীন আন্তঃজেলা রুটে চলাচলকারী স্টেজক্যারেজ (বাস, মিনিবাস) ও কনট্রাক্টক্যারেজ এর আবেদন বিআরটিএ সদর কার্যালয়, এলেনবাড়ি, তেজগাঁও, ঢাকা অফিসে দাখিল করতে হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত