যৌতুকের দাবীতে স্ত্রীকে অমানুষিক নির্যাতন

প্রকাশ : ৩০ আগস্ট ২০১৬, ২০:০৩

জাগরণীয়া ডেস্ক

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের বড়চেগ গ্রামে যৌতুকের দাবীতে স্ত্রীর উপর অমানুষিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। যৌতুকের টাকা না দেওয়ায় স্ত্রীকে বাড়িতে দু’দিন হাত পা বেধে নির্যাতন করে পাষণ্ড স্বামী রুমেল আহমদ। এ ঘটনায় স্ত্রী রোকশানাকে মৌলভীবাজার সদর হাপাতালে ভতি করা হয়েছে। এ ঘটনায় মৌলভীবাজার মডেল থানায় একটি মামলা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের বড়চেগ গ্রামের আং ওয়াহিদের মেয়ে রোকশানা বেগম (২৩) কে প্রায় দুই বছর পূর্বে মৌলভীবাজার সদর উপজেলার চাদনীঘাট ইউনিয়নের শ্যামেরকোণা গ্রামের আলমাছ মিয়ার ছেলে সিএনজি চালক রুমেল আহমদ (২৮) এর বিয়ে দেয়া হয়। তাদের ৭ মাসের এক ছেলে রয়েছে। 

রোকশানার মা সোয়ারা বেগম জানান, রোকশানার বিয়ে হওয়ার পর থেকে সে যৌতুক বাবদ নগদ ৫০ হাজার টাকা দাবি করে আসছে। গত দু দিন ধরে রুমেল তার একটি কক্ষে রোকশানাকে আটকিয়ে হাত পা বেধে নির্যাতন শুরু করে। পরে স্থানীয় লোকজন মোবাইল ফোনে খবর দিলে রোকশানার পিতার বাড়িতে খবর দেন। 

খবর পেয়ে রোকশানার ভাই ও মা এসে মৌলভীবাজার মডেল থানা পুলিশ, স্থানীয় ইউপি সদস্য ও এলাকাবাসীর সহায়তায় তাকে (রোকশানা) উদ্ধার করে রবিবার রাতেই মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করেন। রোকশানার হাতে ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় ওই দিন রাতেই রোকশানার পিতা আঃ ওয়াহিদ বাদী হয়ে পাঁচ জনকে আসামী করে মৌলভীবাজার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নের যুবলীগের সভাপতি মোঃ হারুন আহমদ জানান, রুমেল আহমদের বিরুদ্ধে মৌলভীবাজার মডেল থানার পুলিশের সাথে মারামারির আরেকটি মামলা রয়েছে।

মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ অকিল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থানায় মামলা হয়েছে। পুলিশ আসামীদের গ্রেপ্তারের চেষ্টা করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত