স্ত্রীকে হত্যার পর মুখে বিষ দিয়ে আত্মহত্যার নাটক, স্বামী গ্রেপ্তার

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৩, ২০:১৬

রংপুর প্রতিনিধি

রংপুরের মিঠাপুকুরে স্ত্রী শিমু বেগমের কাছে যৌতুক চায় স্বামী দুলাল মিয়া। এতে শিমুর পরিবার তা দিতে না পারায় সৃষ্টি হয় দ্বন্দ। এরই জেরে স্বামী দুলাল ও শ্বশুর বাবলু মিয়া এবং শাশুড়ী দুলালী বেগম মিলে মারধর করে এক পর্যায়ে গৃহবধূ শিমুকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে। ঘটনাটি ধামাচাপা দিতে শিমুর মুখে বিষ দিয়ে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে দুলালের পরিবারের লোকজন। এ ঘটনায় অভিযুক্ত স্বামী দুলাল মিয়াকে শনিবার (১৫ এপ্রিল) গ্রেপ্তার করেছে র‍্যাব-১৩।

র‍্যাব-১৩ রংপুরের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ জানান, গ্রেপ্তার দুলাল মিয়া (২৪) মিঠাপুকুর উপজেলার দূর্গাপুর রশনিপাড়া গ্রামের বাবুল মিয়ার ছেলে। তাকে শুক্রবার (১৪ এপ্রিল) রাতে জামালপুরের বকশিগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানায়, বছর দেড়েক আগে মিঠাপুকুর উপজেলার দূর্গাপুর রশনিপাড়া গ্রামের বাবুল মিয়ার ছেলে দুলাল মিয়ার সঙ্গে বিয়ে হয় শিমু বেগমের। বিয়ের সময় যৌতুক বাবদ একটি মোটরসাইকেল, ঘরের আসবাবপত্র এবং নগদ ২ লাখ টাকাও দেন শিমুর পরিবার।

এরপরেও শিমুর স্বামী আরও ১ লাখ টাকা যৌতুকের দাবি করে আসছিল। শিমুর পরিবার তা দিতে না পারায় স্বামী-স্ত্রীর মধ্যে বিরোধ চলছিল। এরই মধ্যে গত ৭ মার্চ শিমু বেগমকে তার স্বামী দুলাল মিয়া, শ্বশুর বাবলু মিয়া এবং শাশুড়ী দুলালী বেগম মিলে মারধরের একপর্যায়ে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে। পরে এ ঘটনাটি ধামাচাপা দিতে শিমুর মুখে বিষ দিয়ে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে দুলালের পরিবারের লোকজন।

র‍্যাব-১৩ কর্মকর্তা বশির আরও জানান, এ ঘটনায় শিমুর বাবা বাদী হয়ে মিঠাপুকুর থানায় হত্যা মামলা করেন। বিষয়টি ছায়া তদন্ত শুরু করে র‍্যাব। গোয়েন্দা নজরদারির ভিত্তিতে স্বামী দুলাল মিয়াকে গ্রেপ্তার করা হয়। অন্যান্যদের গ্রেপ্তারে নজরদারি বাড়ানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার কথা স্বীকার করেছে দুলাল। তাকে থানায় সোপর্দ করা হয়েছে।

জাগরণীয়া.কম/ডিএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত