ঈদের ছুটি কাটাতে পারেন রাজধানীর যেসব বিনোদন কেন্দ্রে

প্রকাশ : ২৬ জুন ২০১৭, ১৬:০৫

জাগরণীয়া ডেস্ক

রাজধানীতে ঈদের ছুটি কাটাবেন যারা, তাদের স্বাগত জানাতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে শিশুপার্ক, চিড়িয়াখানা, জাতীয় জাদুঘর, ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ডের মতো বিনোদন কেন্দ্রগুলো। ঢাকার অদূরে ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্কসহ অন্যান্য বিনোদন কেন্দ্রও প্রস্তুত। সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে এমন তথ্য।

শিশুপার্ক: শাহবাগে অবস্থিত শিশুপার্কের সহকারী প্রকৌশলী মোহাম্মদ নুরুজ্জামান জানালেন, শিশুপার্কে বর্তমানে ১১টি রাইড রয়েছে। ঈদের প্রথম চার দিন সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকবে পার্ক। প্রবেশ মূল্য ১৫ টাকা। প্রতিটি রাইড চড়ার জন্য দিতে হবে ১০ টাকা। সুবিধাবঞ্চিত শিশুরা আগামী বুধবার বিনা টিকিটে পার্কে প্রবেশ ও রাইডে চড়ার সুযোগ পাবে।

চিড়িয়াখানা: ঈদের দিন সকাল ৮টা থেকে সূর্যাস্ত পর্যন্ত খোলা থাকবে মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িখানা। প্রবেশ মূল্য ৩০ টাকা। চিড়িয়াখানার কিউরেটর ডা. এসএম নজরুল ইসলাম জানান, 'ঈদের ছুটিতে প্রতিদিন ১ থেকে দেড় লাখ দর্শনার্থী চিড়িয়াখানা পরিদর্শন করবেন বলে আশা করা হচ্ছে। তাদের সব ধরনের সেবা নিশ্চিত করতে কয়েকটি কমিটি কাজ করছে। পরিষ্কার-পরিচ্ছন্নতা এরই মধ্যে শেষ হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে মোতায়েন থাকবে র‌্যাব-পুলিশ। বর্তমানে চিড়িয়াখানায় বিভিন্ন প্রজাতির প্রাণীর সংখ্যা ২ হাজার ৬৮০।

জাতীয় জাদুঘর: প্রতিষ্ঠানের সমকালীন ও জাতিসত্তা বিভাগের উপ-কিপার ড. শিহাব শাহরিয়ার সমকালকে জানান, ঈদের দিন খোলা না থাকলেও, পরদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত জাদুঘর খোলা থাকবে। অন্য দিনগুলোতে সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্যালারি ঘুরে দেখা যাবে। ঈদে শিশু-কিশোর ও প্রতিবন্ধীদের জন্য বিনা টিকিটে জাদুঘর পরিদর্শনের সুযোগ থাকবে। জাদুঘরের আরেক প্রতিষ্ঠান স্বাধীনতা জাদুঘর একই সময়সূচিতে খোলা থাকবে। থাকছে বিনামূল্যে চলচ্চিত্র দেখার ব্যবস্থা।

ফ্যান্টাসি কিংডম: থিমপার্কগুলোর মধ্যে বিশেষ জনপ্রিয় ফ্যান্টাসি কিংডম। ঢাকার অদূরে আশুলিয়ার এই বিনোদন কেন্দ্রে এবারও ঢল নামবে দর্শনার্থীদের। কনকর্ড এন্টারটেইনমেন্টের হেড অব মিডিয়া অ্যান্ড পিআর মাহফুজুর রহমান টুটুল জানান, ঈদের প্রথম সাত দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে ফ্যান্টাসি কিংডম ও ওয়াটার কিংডম। ফ্যান্টাসি পার্কে বড়দের প্রবেশ মূল্য ৪০০ টাকা, ছোটদের ৩৫০ টাকা। ফ্যান্টাসি কিংডমে প্রবেশসহ ৮০০ টাকার টিকিট কেটে সাঁতার কাটা যাবে ওয়াটার কিংডমে। একই সঙ্গে ওয়েভপুল, লেজি রিভার, টিউব স্লাইড, ওয়াটারপুলসহ বিভিন্ন রাইডে চড়া যাবে।

নন্দন পার্ক: সাভারের নবীনগরে বারুইপাড়ায় অবস্থিত নন্দন পার্কের হেড অব মার্কেটিং মোহাম্মদ মেজবাহ উদ্দিন প্রিন্স সমকালকে বলেন, ঈদের দিন সকাল থেকেই খোলা থাকবে পার্ক। প্রবেশ মূল্য ২৯৫ টাকা। খাবারসহ সব রাইড উপভোগ করতে জনপ্রতি খরচ ৮৯৫ টাকা। খাবার ছাড়া জনপ্রতি ৬৯৫ টাকা। ঈদের বিশেষ প্যাকেজ ৬১০ টাকা। ওয়াটার ওয়ার্ল্ড ও ড্রাই পার্কের সব রাইডও উপভোগ করা যাবে এই প্যাকেজের আওতায়। ঈদের পরবর্তী দিনগুলোতে পার্কে লাইভ মিউজিক, ডিজে, ড্যান্স শো ইত্যাদির আয়োজন থাকবে বলে জানান তিনি।

ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড: মিরপুর, মোহাম্মদপুর ও আশপাশের এলাকার শিশু-কিশোরদের প্রধান বিনোদন কেন্দ্র শ্যামলীতে অবস্থিত ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড (সাবেক শিশুমেলা)। এখানে আছে ৪০টির মতো রাইড। পরিবারের সবার চড়ার মতো আছে ১৫টি রাইড। কর্তৃপক্ষ জানায়, ঈদের প্রথম সাত দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে ওয়ান্ডারল্যান্ড। প্রবেশ মূল্য জনপ্রতি ৫০ টাকা।

এসবের বাইরে ছোট-বড় আরও বহু বিনোদন কেন্দ্রে ঈদ উদযাপনের বিশেষ ব্যবস্থা থাকছে। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যান, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজাসহ বিভিন্ন উন্মুক্ত জায়গায় মনের আনন্দে ঘুরে বেড়াবেন সাধারণ মানুষ।

সূত্র: সমকাল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত