বড়লেখায় স্কুলছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণ

প্রকাশ : ১২ মে ২০১৭, ১৫:৫২

জাগরণীয়া ডেস্ক

শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ- এ স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় স্কুলছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণ শুরু হয়েছে।

নারীর ক্ষমতায়নে উপজেলা পর্যায়ে মেয়ে শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ প্রকল্পের আওতায় ১১ মে (বৃহস্পতিবার) দুপুরে বড়লেখা উপজেলা পরিষদের সভাকক্ষে এ বাইসাইকেল বিতরণ কার্যক্রম শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বড়লেখা উপজেলা পরিষদের অর্থায়নে এ কার্যক্রম উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার ড. নাজমানারা খানুম। এমন উদ্যোগ সিলেট বিভাগে এটাই প্রথম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেবের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডা. প্রণয় কুমার দে ও বড়লেখা প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস।

অনুষ্ঠানে উপজেলার ১০টি ইউনিয়নে ১০টি করে ১০০টি ও পৌরসভায় ১১২টি বাইসাইকেল ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মধ্যে বিতরণ করা হয়। এতে ব্যয় হয় আট লাখ ৮০ হাজার টাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত