যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন

প্রকাশ : ০৫ মে ২০১৭, ১৪:৪৬

জাগরণীয়া ডেস্ক

মৌলভীবাজার জেলার বড়লেখায় যৌতুক না পেয়ে সাবিত্রী দে (২৯) নামে এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নির্যাতনের শিকার ওই নারী স্বামী ও তার স্বজনদের বিরুদ্ধে বড়লেখা থানায় লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে, বড়লেখা উপজেলার হিনাইনগর গ্রামের মৃত সুনীল চন্দ্র দের মেয়ে সাবিত্রী দের (২৯) সঙ্গে প্রায় দুই বছর আগে সিলেটের মোগলাবাজার এলাকার মামার বাড়িতে বসবাসরত অবিনাশ মোহন দের (৪৫) বিয়ে হয়। 

কিছুদিন আগে অবিনাশের মামার বাড়ির লোকজন তাদের বসতঘরের পাশে তিন শতক জায়গায় তাকে আলাদা ঘর নির্মাণ করতে বলেন। ঘর নির্মাণের জন্য অবিনাশ তার স্ত্রী সাবিত্রীকে বাবার বাড়ি থেকে যৌতুক হিসেবে তিন লাখ টাকা আনতে চাপ দেন। তাতে রাজি না হওয়ায় সোমবার (১ মে) সকাল সাড়ে ১০টার দিকে অবিনাশ, তার মামি জলি রানী দে (৪০), জলির মেয়ে আঁখি রানী দে (২০) কাঠ দিয়ে সাবিত্রীকে এলোপাতাড়ি মারপিট করেন। একপর্যায়ে মাথার চুল ধরে টানার সময় ঘরের দেয়ালের সঙ্গে আঘাত লেগে সাবিত্রীর মাথা ফেটে যায়। খবর পেয়ে ফুফাতো ভাইয়েরা ঘটনাস্থলে গিয়ে সাবিত্রীকে উদ্ধার করে বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা করান। চিকিৎসা শেষে সাবিত্রী থানায় লিখিত অভিযোগ দেন।

অভিযুক্ত অবিনাশ নির্যাতনের কথা অস্বীকার করে বলেন, যৌতুক দাবি করিনি। ঘরোয়া ঝগড়া বিবাদ হয়েছে।

৫ মে (শুক্রবার) বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) মিন্টু চৌধুরী বলেন, অভিযোগের পর অবিনাশের বাড়িতে গিয়ে ঘরে তালা ঝুলতে দেখা গেছে। এমনকি তার স্বজনদেরও পাওয়া যায়নি। যৌতুকের ঘটনা নিয়ে তদন্ত চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত