ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযান চলছে

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৭, ১৩:২৭

জাগরণীয়া ডেস্ক

ঝিনাইদহে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অভিযান শুরু হয়েছে, যেখানে কেউ না থাকলেও বিপুল পরিমাণ বিস্ফোরকসহ সুইসাইডাল ভেস্ট থাকার কথা জানিয়েছে পুলিশ।

আজ ২২ এপ্রিল, শনিবার সকাল ১০টার দিকে সেখানে অভিযান শুরু হয়।

খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহাম্মদ জানান, বিপুল পরিমাণ বিস্ফোরক থাকতে পারে সন্দেহে বিশেষ সতর্কতার সঙ্গে অভিযান শুরু করা হয়।

ডিআইজি দিদার বলেন, অভিযান চালানোর জন্য পুলিশের পাশাপাশি কাউন্টার টেররিজম ইউনিটের ৩০ সদস্যের একটি দল ঢাকা থেকে ঝিনাইদহ আসে। শনিবার বেলা ১০টার দিকে শুরু হয় অভিযান। সেখানে ইতোমধ্যেই কিছু বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ১৪টি তরল পদার্থ ভরা কন্টেইনার। ৩০ লিটারের এরসব কন্টেইনারের লেবেলে ‘হাইড্রোজেন পারঅক্সাইড’ লেখা রয়েছে।”

অভিযান শেষে বিস্তারিত তথ্য দেওয়া হবে বলে জানান তিনি।

এর আগে শুক্রবার বিকাল ৫টার দিকে সদর উপজেলার পোড়াহাটি গ্রামের আব্দুল্লাহ নামে নওমুসলিম এক ব্যক্তির এই বাড়িটি ঘেরাও করে আইন-শৃঙ্খলা বাহিনী। দুই কক্ষের টিনের এই বাড়ির মালিক আব্দুল্লাহ পাঁচ বছর আগে হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করেন।

বাড়িটি ঘিরে ফেলার পর শুক্রবার কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার মো. ছানোয়ার হোসেন বলেছিলেন, “বাড়িতে প্রচুর কেমিক্যাল ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। কয়েকটা সুইসাইডাল ভেস্ট দেখা যাচ্ছে। বাড়িটিকে নব্য জেএমবির সদস্যরা বোমা তৈরির কারখানা হিসেবে ব্যবহার করত”।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত