ঝিনাইদহে জঙ্গি সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব পুলিশ

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৭, ০১:৫৯

জাগরণীয়া ডেস্ক

ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটী গ্রামে একটি বাড়ি জঙ্গি সন্দেহে ঘিরে রেখেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য। ২১ এপ্রিল, শুক্রবার বিকাল থেকে বাড়িটি ঘিরে উৎসুক জনতার ভিড় বাড়তে থাকে। সন্ধ্যা পর্যন্ত পুলিশ অভিযানের প্রস্তুতি নিচ্ছিল। সন্ধ্যায় গ্রামের মোড়ে মোড়ে ঢাকা থেকে যাওয়া সোয়াট, র‌্যাব, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছে। সাদা পোশাকে অনেককে দেখা গেছে।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের ডিসি মহিবুল ইসলাম খান শুক্রবার সন্ধ্যায় প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পোড়াহাটি এলাকায় একটি বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে এমন খবরে বিকেল থেকে বাড়িটি ঘিরে রেখেছে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা।

মহিবুল আরো জানান, ওই বাড়িতে প্রেসার কুকার বোমা রয়েছে বলে তাদের কাছে তথ্য আছে। তবে বাড়িটির ভেতরে কোনো জঙ্গি অবস্থান করছে কি-না সে বিষয়ে তারা এখনও নিশ্চিত নন। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান কাউন্টার টেররিজম ইউনিটের এই কর্মকর্তা।

তিনি বলেন, “আমরা অনেকটাই নিশ্চিত যে এখন ওই বাসায় কেউ নেই। তবে সেখনে বিপুল পরিমাণ বিস্ফোরক আছে বলে ধারণা করছি।”

কাউন্টার টেররিজম কর্মকর্তা ছানোয়ার বলেন, “বাড়িটিকে নব্য জেএমবির সদস্যরা বোমা তৈরির কারখানা হিসেবে ব্যবহার করতো।”

রাত সাড়ে ৮টার দিকে তিনি জানান, “পুরো জায়গায় প্রচুর ক্যামিকেল ছড়িয়ে ছিটিয়ে আছে। কয়েকটা সুইসাইডাল ভেস্ট দেখা যাচ্ছে। বম্ব ডিসপোজালের সরঞ্জাম ভেতরে নেওয়া হচ্ছে।”

এ খবর নিশ্চিত করেছেন ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ। 

জানা গেছে, পোড়াহাটি গ্রামের যে বাড়িটি আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে সেটি হলো আব্দুল্লাহ ওরফে রেড়ে নামে এক নওমুসলিমের। দুই কক্ষের টিনের এই বাড়ির মালিক আব্দুল্লাহ পাঁচ বছর আগে হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করে।

ঘটনাস্থলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য ছাড়াও সাংবাদিকরা উপস্থিত হন। তবে তারা নিরাপদ দূরত্বে অবস্থান করছেন। 

শনিবার সকালে সংবাদ সম্মেলন করে অভিযানের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও হ্যান্ড মাইকে ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত