‘আল্লাহ আমার স্বামীকে ভালো রেখেছে’

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৭, ১৪:২৫

জাগরণীয়া ডেস্ক

কাশিমপুর কারাগারে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ নেতা ও মৃত্যুদণ্ড প্রাপ্ত মুফতি আবদুল হান্নানের সঙ্গে তার পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছেন। 

সাক্ষাত শেষে মুফতি হান্নানের স্ত্রী জাকিয়া পারভীন রুমা বলেন, আমার স্বামী ভালো আছে, সুস্থ আছে। আল্লাহ তাকে ভালো রেখেছে। সরকার মিথ্যা মামলা দিয়ে আমার স্বামীকে মৃত্যুদণ্ড দিচ্ছে। আমার স্বামী জঙ্গি সংক্রান্ত কোনও বিষয়ে জড়িত ছিল না। তার প্রতি অন্যায় করা হয়েছে।

এর আগে, ১২ এপ্রিল (বুধবার) সকাল ৭টায় মুফতি হান্নানের সঙ্গে দেখা করতে কাশিমপুর কারাগারে পৌঁছান পরিবারের চার সদস্য। তারা হলেন মুফতি হান্নানের বড় ভাই আলিমুজ্জামান মুন্সী, স্ত্রী জাকিয়া পারভীন রুমা, বড় মেয়ে নিশি খানম ও ছোট মেয়ে নাজরিন খানম।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মিজানুর রহমান বলেন, ১২ এপ্রিল (বুধবার) সকাল ৭টায় মুফতি হান্নানের দুই মেয়ে, স্ত্রী ও বড় ভাই কারাগারে পৌঁছান। কারা কর্তৃপক্ষের ডাকে সাক্ষাতের উদ্দেশে এর আগে তারা কারাগারের আশপাশের এলাকায় অবস্থান নিয়েছিলেন। প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে সকাল পৌনে ৮টায় তাদেরকে সাক্ষাতের জন্য ভেতের পাঠানো হয়। সকাল সোয়া ৮টা থেকে আনুমানিক ৯টা পর্যন্ত তারা কথা বলেছেন।

সিনিয়র এই জেল সুপার আরও বলেন, মুফতি হান্নানের সহযোগী শরীফ শাহেদুল বিপুলের পরিবারের কেউ সাক্ষাতের জন্য আসেননি।

মুফতি হান্নানের সঙ্গে দেখা করার বিষয়ে কাশিমপুর কারাগার থেকে পাঠানো চিঠি তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালিপাড়া থানায় পৌঁছায় মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে। খবর পেয়ে মঙ্গলবার রাতেই কোটালিপাড়া থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারের উদ্দেশ্যে রওনা দেন মুফতি হান্নানের পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটে হযরত শাহজালাল (রহ.)-এর মাজারে গ্রেনেড হামলায় আনোয়ার চৌধুরীসহ আরও অনেকে আহত হন। নিহত হন পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন। পরে পুলিশ বাদি হয়ে সিলেট কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। ২০০৭ সালের ৩১ জুলাই হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজি-বি) নেতা মুফতি আবদুল হান্নানসহ চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত