রাশিয়া ও যুক্তরাজ্যে সন্ত্রাসী হামলায় আইপিইউ’র নিন্দা

প্রকাশ : ০৫ এপ্রিল ২০১৭, ০০:১৫

জাগরণীয়া ডেস্ক

ইন্টার -পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে একটি মেট্রো রেলে এবং যুক্তরাজ্যের হাউজ অব কমন্সের সামনে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে।

পার্লামেন্টগুলোর আর্ন্তজাতিক ফোরাম আইপিইউ একটি শান্তিপূর্ণ বিশ্ব প্রতিষ্ঠার লক্ষ্যে যে কোন ধরনের সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের পদক্ষেপে রাশিয়া এবং যুক্তরাজ্যের প্রতি সংহতি প্রকাশ করেছে।

আইপিইউ সভাপতি সাবের হোসেন চৌধুরী ১৩৬ তম আইপিইউ সম্মেলনে গভর্নিং কাউন্সিল সভায় এ কথা বলেন। তিনি বলেন, আইপিইউ সবসময় আন্তর্জাতিক সন্ত্রাসবাদের বিরুদ্ধে এবং এ ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। গত শনিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইপিইউ সম্মেলন শুরু হয়।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার এবং এ্যাসেম্বলী সভাপতি ড. শিরিন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

সাবের হোসেন চৌধুরী এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে রাশিয়া ও যুক্তরাজ্যে সন্ত্রাসী হামলায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। বৈঠকে যোগদানকারি রাশিয়ার আইপিইউ প্রতিনিধি প্রধান সেন্ট পিটার্সবার্গে মেট্রো রেলে সন্ত্রাসী হামলার বিরুদ্ধে অবস্থান নেয়ায় এবং এ ঘটনায় রাশিয়ার সরকারের প্রতি সহানুভূতি প্রকাশ করায় আইপিইউ’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হামলাকারীদের খুঁজে বের করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন।

পরে হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সূত্র: বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত