বড়হাটে তিন জঙ্গির মৃত্যু বিস্ফোরণে

প্রকাশ : ০২ এপ্রিল ২০১৭, ১৭:২৯

জাগরণীয়া ডেস্ক

মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ এ নিহত তিন জঙ্গির ময়নাতদন্ত শেষ হয়েছে। ময়নাতদন্ত দলে ছিলেন সিনিয়র সার্জারি কনসালট্যান্ট সুব্রত কুমার রায়, সার্জারি কনসালট্যান্ট আবু ইমরান এবং আরএমও পলাশ রায়।

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক পার্থসারথি দত্ত কানুনগো জানান, ২ এপ্রিল (রবিবার) বেলা সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত  হাসপাতালে তাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

পার্থসারথি দত্ত কানুনগো বলেন, নিহত দুজন পুরুষের বয়স আনুমানিক ৪২ বছর ও ৩৮ বছর। আর নিহত নারীর বয়স ৩০ বছর। ময়নাতদন্তে জানা যায়, ২৪ থেকে ৪৮ ঘণ্টা আগে বোমা বিস্ফোরণে তারা মারা যান। বিস্ফোরণে তাদের তিনজনের শরীরের পেটের অংশ উড়ে যায়। পুরুষ দুজনের শরীর পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যায়। তাদের সবার শরীরের সঙ্গেই তারের টুকরা পাওয়া গেছে।

মৌলভীবাজার পৌরসভার ভেতরে বড়হাট এলাকার আবুশাহ দাখিল মাদ্রাসার গলিতে দোতলা বাড়িটি গত মঙ্গলবার রাত থেকে ঘিরে রাখা হয়। গত বুধবার ওই আস্তানা থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়া হয়। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। ৫৩ ঘণ্টা ঘিরে রাখার পর শুক্রবার সকাল থেকে শুরু হয় সোয়াটের ‘অপারেশন ম্যাক্সিমাস’। অভিযান শেষ হওয়ার পর ওই বাড়ির ভেতরে তিনজনের লাশ পাওয়া যায়। তাদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। নিহত পুরুষদের মধ্যে একজন সিলেটের শিববাড়িতে সেনা অভিযান চলাকালে জঙ্গি আস্তানার কাছের হামলায় নেতৃত্ব দিয়েছেন বলে জানায় পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত