রাজাপুরের এসিডদগ্ধ নারীর ঘরে অগ্নিসংযোগ

প্রকাশ : ০৫ মার্চ ২০১৭, ১৮:৫৮

জাগরণীয়া ডেস্ক

ঝালকাঠির রাজাপুরের বড়ইয়া গ্রামের মৃত রফিজ উদ্দিন হাওলাদারের মেয়ে এসিডদগ্ধ রেবা ইয়াসমিনের ঘরে পেট্রোল দিয়ে অগ্নিসংযোগ করেছে এসিডদগ্ধকারী প্রতিপক্ষরা। এমনকি প্রতিপক্ষরা তাকে দেশ ছাড়ার হুমিক দিচ্ছেন।

রবিবার নিজ বাড়ি বড়ইয়ায় আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রেবা ইয়াসমিন এসব অভিযোগ করেন। এ সময় তার স্বজন ও প্রতিবেশীরা উপস্থিত ছিলেন।

তিনি অভিযোগ করে জানান, এসিডদগ্ধের সোলে সূত্রে পাওয়া ওই জমিতে কয়েক মাস পূর্বে ঘর উত্তোলন করলে প্রতিপক্ষরা ঘরের বাহির থেকে তালা লাগিয়ে ঘরের মধ্যে থাকা বোনের ছেলে শহিদ হোসেনকে আটক রেখে শনিবার ভোররাতে পেট্রোল দিয়ে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় থানায় অভিযোগ দিলেও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি।

সংবাদ সম্মেলনে রেবা ইয়াসমিন আরও অভিযোগ করে জানান, এইচএসসি পাস করার পর পরিবারের পক্ষ থেকে বিবাহ ঠিক করে। বিবাহের দিন ভোররাতে একই গ্রামের মৃত মইনুদ্দিন হাওলাদারের ছেলে ফারুক হাওলাদার তার দলবল নিয়ে বাড়িতে এসে এসিড নিক্ষেপ করে রেবার সমস্ত শরীর ঝলসে দেয়। পরে এ ঘটনায় রাজাপুর থানায় মামলা দায়ের করেন এবং দীর্ঘদিন মামলার চলার পর আসামীরা সাজা নিশ্চিত জেনে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে রেবার নামে ৯০ শতাংশ জমি লিখে দিয়ে মিমাংসা হয়। বর্তমানে রেবা ঢাকার একটি এনজিওতে চাকুরি করেন এবং ৩ বছর পূর্বে রেবার বাবাও মারা যান। এ সুযোগে তাকে দেওয়া ৯০ শতাংশ জমির ২৭ শতাংশ রেখে বাকি জমি প্রতিপক্ষ মৃত আদম আলীর ছেলে ফারুক, তার ভাই বেলায়েত, মান্নান ও হাতেম আলীর ছেলে মতিন দখলে নেয়।

রাজাপুর থানার ওসি তদন্ত হারুন অর রশিদ জানান, অভিযোগ দিয়েছে কিনা বিষয়টি দেখতে হবে, দেখে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত