মহিলা আ. লীগে সার্চ কমিটির অধ্যাপক শিরীণ

প্রকাশ : ০২ মার্চ ২০১৭, ১৬:৪৭

জাগরণীয়া ডেস্ক

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে উপদেষ্টা পরিষদে রাখা হয়েছে নির্বাচন কমিশনার নিয়োগে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটির অন্যতম সদস্য অধ্যাপক শিরীণ আখতারকে।

বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে শিরীণ আখতারের সঙ্গে আরও পাঁচ উপদেষ্টাসহ অন্য পদের ব্যক্তির নাম ঘোষণা করেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন। সংবাদ সম্মেলনে  কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুন নেছা মোশারফ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খান অনুমোদিত ৭১ সদস্যের চট্টগ্রাম মহানগর কমিটির ৬৮ জনের নাম ঘোষণা করা হয়। 

শিরীণের সঙ্গে উপদেষ্টা পরিষদে রাখা হয়েছে নুর জাহান বারী, ফেরদৌসী নাজিম, জেসমিন সুলতানা পারু, সাবিহা মুছা এমপি ও হাসিনা জাফরকে।

অধ্যাপক শিরীণকে উপদেষ্টা পদে রাখার বিষয়ে মহিউদ্দিনপত্নী হাসিনা বলেন, “উনি শিক্ষাবিদ, আমরা মাঝে মধ্যে উনার পরামর্শ নিতে চাই, সে কারণে রেখেছি।”

তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠনটির কমিটিতে রাখার বিষয়ে নিজে কিছু জানেন না বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এই উপ-উপাচার্য।

অধ্যাপক শিরীণ বলেন, “আমি এ বিষয়ে অবহিত নই। আমি এখন ঢাকায়। ঢাকা থেকে ফিরে এ বিষয়ে তাদের সাথে কথা বলব।”

উল্লেখ্য, ইসি নিয়োগে রাষ্ট্রপতি কর্তৃক ছয় সদস্যের সার্চ কমিটি গঠনের পরপরই তা নিয়ে আপত্তি তুলেছিল বিএনপি। একমাত্র নারী সদস্য শিরীণ আখতারকে ‘আওয়ামী লীগের লোক’ আখ্যায়িত করেন তারা।

শিরীণ আখতারের বাবা আফসার কামাল চৌধুরীর কক্সবাজার জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি নিজেও কক্সবাজার মহিলা আওয়ামী লীগের নেত্রী ছিলেন বলে বিএনপির পক্ষ থেকে বলা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত