জঙ্গি আস্তানায় অভিযান শেষ

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৬, ১৬:২৯

জাগরণীয়া ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, রাজধানীর দক্ষিণখানের আশকোনায় হাজি ক্যাম্পের কাছে জঙ্গি আস্তানায় অভিযান শেষ হয়েছে। এ অভিযানে দু’জন নিহত, একজন আহত ও চারজন আত্মসমর্পণ করেছে।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে তিনি এ ঘোষণা দেন। এর আগে বিকেল সোয়া ৩টার পর স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, অনেক তাজা বোমা, বিস্ফোরক ও গ্রেনেড থাকায় কেউ ভেতরে যাচ্ছে না। তবে কিছুক্ষণ পর আমাদের বোম ডিসপোজাল ইউনিট ভেতরে যাবে। সেখানে কি কি রয়েছে সেগুলো খতিয়ে দেখবে।

জঙ্গিদের আত্মসর্মপণের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এতে অনেকেই সাড়া দিয়েছে, আবার কেউ কেউ সাড়া দেয়নি। তবে যারা আত্মসমর্পণ করেন নি তাদের মধ্যে বোরখা পড়া নারীকে আত্মসমর্পণের জন্য বলা হয়। তিনি আত্মসমর্পণ না করে পরিহিত ‘সুইসাইডাল ভেস্ট’ ফাটান।

নিহতরা হচ্ছে জঙ্গি সুমনের স্ত্রী ও জঙ্গি তানভীর কাদেরীর ছেলে আফিফ কাদের আরিফকে (১৪)। আহত শিশুটি আজিমপুরে নিহত জঙ্গি ইকবালের ছেলে আবির। এছাড়াও চার আত্মসমর্পণকারী হচ্ছে রূপনগরে নিহত মেজর জাহিদের স্ত্রী শিলা ও তার সন্তান এবং জঙ্গি মুসার স্ত্রী তৃষা ও সন্তান।

এর আগে জঙ্গি আস্তানা সন্দেহে শুক্রবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত থেকে সূর্য ভিলা নামের তিনতলা ওই বাড়িটিকে ঘিরে রেখে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আজ শনিবার (২৪ ডিসেম্বর) বিকাল পৌনে ৪টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, অভিযান শেষ হলেও বাড়িটিতে প্রচুর পরিমাণে গ্রেডেন, বোমা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বলে এখন বিভিন্ন বাহিনীর বোমা নিষ্ক্রিয়করণ দল সেখানে কাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত