বর্ষবরণে শ্লীলতাহানি: আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৬, ১২:০৩

জাগরণীয়া ডেস্ক

পহেলা বৈশাখে বর্ষবরণ উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় শ্লীলতাহানির ঘটনায় দায়ের করা মামলার আসামি মো. কামালের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) ঢাকা সিএমএম আদালতে পিবিআইয়ের পরিদর্শক আব্দুর রাজ্জাক অভিযোগপত্রটি দাখিল করেন।

শাহবাগ থানার জিআর শাখার পুলিশের উপপরিদর্শক পার্থ চ্যাটার্জি বলেন, বর্ষবরণে শ্লীলতাহানির ঘটনায় দায়ের করা মামলায় কামালকে আসামি করে অভিযোগপত্র দিয়েছে পিবিআই। মামলায় ৩৪ জনকে সাক্ষী করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৪ এপ্রিল বর্ষবরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যায় এলাকায় নারীদের  লাঞ্ছনার ঘটনায় শাহবাগ থানায় শ্লীলতাহানির এক মামলা দায়ের করে পুলিশ। এ ঘটনায় ভিডিও ফুটেজের মাধ্যমে ৮ জনকে শনাক্ত করে গণমাধ্যমে ছবি প্রকাশ করে পুলিশ। এরপর এই ঘটনায় ডিবি পুলিশের উপপরিদর্শক দীপক কুমার দাশ আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে উল্লেখ করা হয়, শনাক্ত করে আসামিদের খুঁজে না পাওয়ায় ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চিহ্নিত ৮ শ্লীলতাহানিকারীকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। যদিও বর্ষবরণে শ্লীলতাহানির ঘটনা গোপন ও প্রকাশ্যে প্রমাণিত হয়েছে।

তদন্তে সাক্ষ্য প্রমাণ ও ঘটনার পারিপার্শ্বিকতায় মামলার অভিযোগ প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হয়। পরবর্তীতে ঢাকার ৩ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাপদ্দার ওই প্রতিবেদনটি গ্রহণ না করে পুনঃতদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত