লক্ষ্মীপুরে মাদ্রাসাছাত্রীকে হত্যা

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৬, ১৯:৫১

জাগরণীয়া ডেস্ক

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় বিয়েতে রাজি না হওয়ায় এক মাদ্রাসাছাত্রীকে হত্যা করেছে এক বখাটে। মাদ্রাসাছাত্রীর নাম রোজিনা আক্তার (১৪)।

১১ ডিসেম্বর বিকেলে রোজিনা পরীক্ষা শেষে বাসায় ফিরার সময় এই ঘটনা ঘটে। নিহত রোজিনা পৌরসভার দেনায়েতপুর এলাকার বয়াতি বাড়ির মৃত সফিক মিয়ার মেয়ে ও হযরত খাদিজাতুল কোবরা নূরানী মহিলা মাদ্রাসা ও এতিমখানার চতুর্থ শ্রেণির অনিয়মিত ছাত্রী ছিলো।

এ ঘটনায় শনিবার (১৭ ডিসেম্বর) পশ্চিম কেরোয়া এলাকা থেকে দুইজনকে আটক করে পুলিশ। তারা হলেন- ওই এলাকার বয়াতি বাড়ির আবুল কালামের ছেলে হুমায়ুন (৩০) ও একই এলাকার আব্দুল মতিনের মেয়ে আঁখি আক্তার (১৮)।

পরে রবিবার (১৮ ডিসেম্বর) বিকেলে লক্ষ্মীপুরের অতিরিক্ত সিনিয়র ম্যাজিস্ট্রেট মো.দাঊদ হাসানের আদালতে জবানবন্দিতে হুমায়ুন ও আঁখি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তারা জানান, এ হত্যাকাণ্ডে কথিত ওই প্রেমিকসহ তারা চারজন অংশ নেন।

পুলিশ জানান, ১১ ডিসেম্বর বিকেলে রোজিনা পরীক্ষা শেষে বাসায় ফিরছিলো। এ সময় আঁখি রোজিনাকে ফুসলিয়ে পাশের একটি বাগানে নিয়ে যায়। সেখানে আগে থেকেই কথিত প্রেমিকসহ আরও তিনজন ছিলেন। একপর্যায়ে ওই প্রেমিক রোজিনাকে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু রোজিনা বিয়ের প্রস্তাব প্রত্যখ্যান করলে প্রেমিকসহ তার সহযোগীরা রোজিনাকে গাছের সঙ্গে গলার ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, বিয়ে করতে ব্যর্থ হয়ে পরিকল্পিতভাবে রোজিনাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় চারজন অংশ নেয়। তদন্তের স্বার্থে পলাতক দুই আসামির পরিচয় গোপন রাখা হয়েছে।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, এ ঘটনায় রোজিনার মা মনোয়ারা বেগম বাদী হয়ে অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত