বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সংলাপে খালেদা

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৬, ১৭:৪২

জাগরণীয়া ডেস্ক

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সংলাপ করতে বঙ্গভবনে পৌঁছালো বিএনপির প্রতিনিধিদল। 

রবিবার (১৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে প্রতিনিধিদলটি বঙ্গভবনে প্রবেশ করে।  নতুন কমিশন গঠনের জন্য রাজনৈতিক দলগুলোর পরামর্শ নিতে আজ থেকে আলোচনা শুরু করছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এরই অংশ হিসেবে প্রথম দিন বিএনপির  সঙ্গে সংলাপ হচ্ছে।

প্রতিনিধিদলে খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার  মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, ড.আবদুল  মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আগামী ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে কাজী রকিবউদ্দিন আহমেদের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের মেয়াদ। নতুন যে নির্বাচন কমিশন হবে তার অধীনেই ২০১৯ সালে হবে  একাদশতম জাতীয় সংসদ নির্বাচন।

ইসি পুনর্গঠন নিয়ে বিএনপির সঙ্গে বৈঠক করার পর রাষ্ট্রপতি পর্যায়ক্রমে ২০ ডিসেম্বর সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি, ২১ ডিসেম্বর লিবারেল ডেমোক্রেটিক  পার্টি (এলডিপি) ও কৃষক-শ্রমিক জনতা লীগ এবং ২২ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সঙ্গে আলোচনায় বসবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত