অন্তঃসত্ত্বা নারীকে তাড়িয়ে দেওয়া : তদন্তের নির্দেশ

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৬, ২৩:৩৯

জাগরণীয়া ডেস্ক

বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এক অন্তঃসত্ত্বা নারীকে তাড়িয়ে দেওয়া, পথে তার সন্তান প্রসব ও মৃত্যুর অভিযোগ তদন্ত করতে জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।বুধবার (১৪ ডিসেম্বর) আদালতে এই তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

একই সঙ্গে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ও নার্সকেও তলব করেছেন আদালত। ১৪ ডিসেম্বর আদালতে হাজির হয়ে অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে তাদেরকেও।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ এই আদেশ দেন। 

‘তাড়িয়ে দিল নার্স, মাঠে প্রসব: নবজাতকের মৃত্যু’ শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদনটি ছাপা হয় আজ। আইনজীবী শামিম সরদার এটি নজরে আনেন আদালতের।  

পরে শামিম সরদার সাংবাদিকদের বলেন, প্রতিবেদনটি আমলে নিয়েছেন আদালত। স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ আদেশ দিয়েছেন। গাফিলতিতে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে।

স্বাস্থ্যসচিব, বগুড়ার জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন, শেরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসি ও স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তাকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত