সিরাজগঞ্জে ৪ নারী জঙ্গির বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ১৯:০৭

জাগরণীয়া ডেস্ক

সিরাজগঞ্জ পৌর এলাকার মাছুমপুর মহল্লা থেকে আটক নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) চার নারী সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

সোমবার (২৮ নভেম্বর) বেলা ১১টায় জেলা কারাগার থেকে চার নারীকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়। পরে বিচারক মো. জাফরুল হাসান তাঁদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আবদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই চার নারী জঙ্গিরা হলেন - সলঙ্গা থানার বাদুল্লাপুর গ্রামের নাদিরা তাবাসসুম রানী (৩০), বগুড়ার শাহজাহানপুর উপজেলার ক্ষুদ্র ফুলকোটের হাবিবা আক্তার মিশু (১৮), গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার বোচাগঞ্জ গ্রামের রুমানা বেগম (১৯) এবং বগুড়ার শাহাজানপুর উপজেলার পরানবাড়িয়া গ্রামের রুমানা আক্তার রুমা (২১)।

গত ২৩ জুলাই রাতে সিরাজগঞ্জ পৌর এলাকার মাছুমপুর মহল্লা থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, ককটেল ও গ্রেনেড তৈরির সরঞ্জামাদিসহ জেএমবির এই চার নারী সদস্যকে আটক করে বলে জানায় সিরাজগঞ্জ গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এ ঘটনায় সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক রওশন আলী বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় সন্ত্রাসবিরোধী আইনের ৮, ৯, ১০ ও ১৩ ধারায় মামলা (মামলা নম্বর জিআর ৪৯৫/১৬) দায়ের করেন। এই মামলায় আজ হাজির করে তাঁদের বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত