যৌতুকের জন্য গৃহবধূকে হত্যা

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৬, ১২:৫৩

জাগরণীয়া ডেস্ক

যৌতুকের টাকা না পেয়ে ফরিদপুরের মধুখালীতে মুন্নি বেগম (২২) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে।

রবিবার (০৬ নভেম্বর) দুপুরে উপজেলার রায়পুর ইউনিয়নের ছকরিকান্দি গ্রাম শ্বশুরবাড়ি থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, ৪ বছর আগে ওই উপজেলার রায়পুর ইউনিয়নের ছকরিকান্দি গ্রামের হানিফ মণ্ডলের ছেলে সুমনের (২৮) সঙ্গে মুন্নির বিয়ে হয়। তাদের সংসারে সাইমন নামে একটি সন্তান রয়েছে। সন্তান জন্ম নেওয়ার পর মুন্নির স্বামী বিদেশে চলে যান। এরপর থেকেই শ্বশুরবাড়ির লোকজন তাকে যৌতুকের জন্য শারীরিকভাবে নির্যাতন করতে থাকে।

এরই ধারাবাহিকতায় শনিবার (০৫ নভেম্বর) রাতে মুন্নির ওপর নির্যাতন করলে মুন্নি বাবার বাড়িতে ফোন করে এসব কথা বলে। পরদিন রবিবার মুন্নির বাবা রহমান মেয়েকে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য মেয়ের শ্বশুরবাড়িতে আসেন। এসময় মুন্নির শ্বশুর-শাশুড়ি ও চাচা শ্বশুর সালিশের কথা বলে মুন্নির বাবা রহমানকে উঠানে বসিয়ে রেখে পালিয়ে যায়। পরে তার বাবা ঘরে গিয়ে মেয়েকে মৃত অবস্থায় দেখতে পান।

নিহত গৃহবধূর বাবা আব্দুর রহমান বলেন, "মুন্নিকে ওরা মেরে ফেলেছে। মুন্নির গলার বিভিন্ন স্থানে ক্ষতের চিহ্ন রয়েছে। আমি মেয়ের হত্যার বিচার চাই"।

মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় হত্যা মামলার প্রক্রিয়া চলছে। মুন্নির শ্বশুর বাড়ির লোকজনকে আটকের চেষ্টাও চলছে। ময়নাতদন্তের জন্য লাশ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত