'প্রশ্নবিদ্ধ নির্বাচন চাই না'

প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৬, ১৩:০৩

জাগরণীয়া ডেস্ক

পরবর্তী নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে দেখতে চান না বলে মন্তব্য করেছেন টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

শনিবার দলের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর নেতাকর্মীদের উদ্দেশে হাসিনা বলেন, “২০১৯ সালে জাতীয় নির্বাচন। আমি চাই না নির্বাচন প্রশ্নবিদ্ধ হোক। নির্বাচনে যেন জয়ী হতে পারি সেভাবে কার্যক্রম চালাতে হবে।”

দলের নতুন নেতৃত্বকে সংগঠন গোছানোর তাগাদা দিয়েছেন তিনি।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্য অর্জনে নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের পাশাপাশি সংগঠনের দায়িত্ব পালন করে এলেও তা কঠিন বলে কাউন্সিলরদের কাছে স্বীকার করেন শেখ হাসিনা। তবু সংগঠনকে আরও শক্তিশালী করতে সাধ্যমত চেষ্টা করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, “যে গুরু দায়িত্ব আপনারা আমাকে দিয়েছেন তা বহন করব। ৩৫ বছর একটা দলের সভাপতি, একটা সময় আমাকে বিদায় নিতে হবে।”

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী হিসেবে রাস্তাঘাটে সক্রিয় ভূমিকা রাখা ওবায়দুল কাদের দলের সাধারণ সম্পাদক হওয়ায় সংগঠন শক্তিশালী হবে বলে আশা করছেন দলীয় সভানেত্রী।

উল্লেখ্য, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২০১০ সালের ৫ জানুয়ারির ভোট বর্জন করে রাজনীতিতে আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তার মিত্ররা। ওই নির্বাচনে অর্ধেকের বেশি আসনে বিনা ভোটে সাংসদ নির্বাচিত হন, যাকে নির্বাচনের নামে ‘প্রহসন’ বলছে বিএনপি।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশও ঐ নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত