২ সপ্তাহেও পুরোপুরি জ্ঞান ফেরেনি খাদিজার

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৬, ১৬:০৪

জাগরণীয়া ডেস্ক

ছাত্রলীগ নেতার হামলায় আহত হওয়ার ১০ দিন পর সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিস লাইফ সাপোর্ট ছাড়াই সাড়া দিচ্ছেন বলে স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম জানালেও এখনও সংজ্ঞা না ফেরায় উদ্বেগ কাটেনি তার পরিবারের সদস্যদের। 

খাদিজার মামা আব্দুল বাসেত জানান, রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন খাদিজার সর্বশেষ অবস্থা সম্পর্কে জানিয়েছেন চিকিৎসক। তবে লাইফ সাপোর্ট ছাড়া সাড়া দিলেও আহত হওয়ার পর প্রায় দুই সপ্তাহেও পুরোপুরি জ্ঞান ফেরেনি খাদিজার, ফলে পরিবারের কোনো সদস্য তার সঙ্গে কথা বলতে পারেননি। 

হাসপাতালে তিনি বলেন, খাদিজার অবস্থার তেমন কোনো উন্নতি হয়নি, আগের মতই আছে। তবে হাসপাতালের দেওয়া চিকিৎসা ব্যবস্থায় সন্তুষ্টি প্রকাশ করেন তিনি। এর আগে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) হাসপাতাল পরিদর্শনে এসে চিকিৎসাধীন থাকা খাদিজার অবস্থার উন্নতির ফলে লাইফ সাপোর্ট খুলে দেওয়ার কথা জানিয়ে তার চিকিৎসার সব ব্যয় সরকার বহন করবে বলে নিশ্চয়তা দেন স্বাস্থ্যমন্ত্রী।

গত ৩ অক্টোবর সিলেটে হামলার শিকার হওয়ার পর ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ৪ অক্টোবর বিকালে খাদিজার অস্ত্রোপচার হয়। এরপর ৭২ ঘণ্টা পর্যবেক্ষণ করে গত ৮ অক্টোবর তার শারীরিক অবস্থা জানিয়েছিলেন চিকিৎসকরা। ওই সময় হাসপাতালটির নিউরো সার্জন রেজাউস সাত্তার জানিয়েছিলেন, হাসপাতালে লাইফ সাপোর্টে সম্পূর্ণ কনশাস না হলেও ব্যথা পেলে খাদিজা সাড়া দিচ্ছিলেন। ব্যথা পেলে সাড়া দেওয়ার মতো ওই উন্নতির কথা জানালেও এই কলেজছাত্রী সম্পূর্ণ স্বাভাবিক হয়ে উঠতে পারবেন কি না- তা জানতে আরও দুই-তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে বলেও জানিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা এমসি কলেজে স্নাতক পরীক্ষা দিয়ে বেরিয়ে আসার পর হামলার শিকার হন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল আলম ধারাল অস্ত্র দিয়ে তার মাথাসহ বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কোপায়, যাতে খুলি ভেদ করে তার মস্তিষ্কও জখম হয়। হামলার পরপর জনতার হাতে আটক হামলাকারী বদরুল ইতোমধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত