লাইফ সাপোর্ট ছাড়াই সাড়া দিচ্ছেন খাদিজা

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৬, ২৩:৪৩

জাগরণীয়া ডেস্ক

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন, সিলেটে এক বখাটের হামলায় আহত হয়ে ঢাকায় চিকিৎসাধীন থাকার ১০ দিন পর লাইফ সাপোর্ট ছাড়াই সাড়া দিচ্ছেন কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিস।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) অবস্থার উন্নতি হওয়ায় রাজধানীর স্কয়ার হাসপাতাল চিকিৎসাধীন থাকা নার্গিসের লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

খাদিজার চিকিৎসার খোঁজ-খবর নিতে সন্ধ্যায় হাসপাতালে এসে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, “তার শরীরের ডান পাশ নড়াচড়া করছে; তার বাম পাশ এখনও অবশ হয়ে রয়েছে। তার চিকিৎসার জন্য যা যা করা দরকার, সবই করা হচ্ছে। তাকে বিদেশে নেওয়ার প্রয়োজন নেই। এছাড়া তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে, লাইফ সাপোর্ট আর প্রয়োজন হবে না।”

আওয়ামী লীগ নেতা নাসিম জানান, নার্গিসের চিকিৎসার সব ব্যয় সরকার বহন করবে।

গত সোমবার (৩ অক্টোবর) সিলেটে হামলার শিকার খাদিজাকে ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে মঙ্গলবার (৪ অক্টোবর) বিকালে অস্ত্রোপচার করা হয়। এরপর ৭২ ঘণ্টা পর্যবেক্ষণ করে তার শারীরিক অবস্থা সাংবাদিকদের জানান চিকিৎসকরা।

হাসপাতালটির নিউরো সার্জন রেজাউস সাত্তার জানিয়েছিলেন, লাইফ সাপোর্টে সম্পূর্ণ ‘কনশাস’না হলেও ব্যথা পেলে খাদিজা সাড়া দিচ্ছিলেন বললেও খাদিজা সম্পূর্ণ স্বাভাবিক হয়ে উঠতে পারবেন কি না- তা জানতে আরও দুই-তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে।

হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, “নার্গিসের হামলাকারী বদরুলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তাকে আইন অনুযায়ী কঠোর শাস্তি দেওয়া হবে। অপরাধী যেই হোক ছাড় দেওয়া হবে না তাকে।” 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত