'নিহত জঙ্গি গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী'

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৬, ২২:৫১

জাগরণীয়া ডেস্ক

আজিমপুরে পুলিশ ও জঙ্গির মধ্যকার গোলাগুলিতে যে যুবক নিহত হয়েছে সে গুলশানের হলি আর্টিজানে হামলার সময় বসুন্ধরায় ফ্ল্যাট ভাড়া নেয়া জঙ্গি করিম বলে জানিয়েছেন আইজিপি শহীদুল হক।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে আইজিপি বলেন, "আমাদের কাছে খবর ছিল নিহত জঙ্গি অবসরপ্রাপ্ত মেজর জাহিদের পরিবার ও আরেকজন জঙ্গি তাদের উভয়ের পরিবার আজিমপুরে আত্মগোপন করে নাশকতার পরিকল্পনা করছে। আমরা তাদের খুঁজছিলাম। আজ গোপন খবরের ভিত্তিতে এখানে তল্লাশি চালাতে আসে পুলিশ। তারা দরজায় নক করার পরে ভেতর থেকে তাদের উপর গ্রেনেড ছুঁড়ে হামলা করা হয়। তখন পুলিশও পাল্টা গুলি চালায়"।

আইজিপি বলেন, "“গুলশানের হলি আর্টিজানে হামলাকারীদের জন্য করিম নামে একজন বসুন্ধরায় ফ্ল্যাট ভাড়া নিয়েছিলেন। করিম এর ছবিও আমাদের কাছে আছে। আমরা ধারণা করছি নিহত এই জঙ্গিই করিম"।

এই জঙ্গি করিম গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী বলেও জানান তিনি।

উল্লেখ্য, শনিবার রাত সাড়ে ৭টা থেকে পৌনে ৮টার মধ্যে জঙ্গিদের সাথে পুলিশের গোলাগুলির ঘটনায় এক পুরুষ জঙ্গি নিহত হওয়ার পাশাপাশি ৩ নারী জঙ্গি আহত হয়েছে। আহত নারী জঙ্গিদের ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। 

আহত নারী জঙ্গিদের একজন নিহত জঙ্গি অবসরপ্রাপ্ত মেজর জাহিদের স্ত্রী বলে ধারণা করছে পুলিশ। 

এই ঘটনায় কাউন্টার টেরোরিজম ইউনিটের ৫ জন আহত হয়েছেন। আহত পাঁচ পুলিশ সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে বলে সেখানে দায়িত্বরত র‌্যাবের ল্যান্স নায়েক জাহিদ জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত