মিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ১

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৬, ২৩:১৮

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর মিরপুরের রূপনগরের ৩৩ নম্বর হাউজিংয়ের একটি বাসায় পুলিশ ও ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অভিযানে এক জঙ্গি নিহত হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (০২ সেপ্টেম্বর) রাতে এ অভিযান শুরু হয়। এসময় দুই দিকে গোলাগুলি শুরু হলে এক জঙ্গি নিহত হয়েছেন বলে জানিয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি জানান, নিহত জঙ্গির নাম মেজর মুরাদ। সে জেএমবির সামরিক শাখার প্রধান এবং গুলশান ও শোলাকিয়া হামলার প্রশিক্ষক ছিল। এছাড়া মুরাদ নারায়ণগঞ্জে নিহত তামিমের খুবই ঘনিষ্ঠ ছিল বলে জানান তিনি।

এ অভিযানে ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

এছাড়া কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল মান্নান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই জঙ্গি আস্তানায় এ অভিযান শুরু হয়। অভিযানে আহত পুলিশ সদস্যরা হলেন রূপনগর থানার ওসি তদন্ত শাহীন ফকির ও ওসি শহিদ এবং এসআই মোসলেম।

আব্দুল মান্নান আরোও জানান, ওই তিন পুলিশ সদস্যের মধ্যে ওসি (তদন্ত) শাহীন ফকির ও ওসি শহিদের এর অবস্থা আশঙ্কজনক হওয়ায় তাদের ঢামেক থেকে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তাদের দু’জনের শরীরে গুলি ও ধারালো অস্ত্রের আঘাত পাওয়া গেছে। 

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়া ওই বাসায় তল্লাশিও চলছে বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত