রিশা হত্যা প্রতিবাদ জানালেন শিক্ষামন্ত্রী

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৬, ১৩:২৮

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা (১৪) হত্যার প্রতিবাদ জানাতে স্কুলে গিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। 

সোমবার (২৯ আগস্ট) বেলা ১২টার দিকে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের কম্পাউন্ডে আসেন শিক্ষামন্ত্রী। এসময় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, রিশার বাবা-মাসহ অন্যান্য স্বজনরা উপস্থিত ছিলেন। 

শিক্ষামন্ত্রী বলেন, ‘যারা আমাদের শিক্ষার্থীদের হত্যা করে তারা মানুষ নামে পশু। এই হত্যা আমি মেনে নিতে পারি না। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমি এ বিষয়ে যোগাযোগ করে এসেছি। আমিও এই হত্যার বিচার চাই। অবিলম্বে ঘাতক ওবায়দুলকে গ্রেফতার করে কাঠগড়ায় দেখতে চাই। আইনের বিধান অনুযায়ী তার ফাঁসি চাই।’

নুরুল ইসলাম নাহিদ আরও বলেন, ‘আমি সুস্পষ্ট করে বলতে চাই, শিক্ষার্থীদের কারও গায়ে আঘাত মানবো না। তাদের নিরাপত্তা চাই।  কোনও শিক্ষার্থী ভুল করলে আমাকে বিচার দেবেন, আমি তা দেখবো।’ 

ঘাতক ওবায়দুলের ছবি গণমাধ্যমে এসেছে বলে জানিয়ে তিনি বলেন, ‘সে এখন আর অপরিচিত নয়। তাকে যে যেখানে দেখবেন সেখানেই আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দিয়ে তাকে ধরিয়ে দেবেন।’

এর আগে সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীরা হত্যাকারীকে গ্রেপ্তারের দাবিতে ধর্মঘট পালন করছেন। ধর্মঘটে স্কুলের কোনো ক্লাস হয়নি। সকালেই শিক্ষার্থীরা হত্যার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছেন। 

অপর দিকে পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার জানিয়েছেন, হত্যাকারী ওবায়দুল খানকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।   

উল্লেখ্য, গত ২৪ আগস্ট রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সামনে কাকরাইল ফুটওভার ব্রিজে ইস্টার্ন মল্লিকা মার্কেটের বৈশাখী টেইলার্সের কার্টিং মাস্টার ওবায়দুল খান রিশাকে ছুরিকাঘাত করেন। রবিবার (২৮ আগস্ট) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রিশা চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

এ ঘটনায় রিশার মা তানিয়া আহমেদ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। রিশার বাবা রমজান হোসেন পুরান ঢাকার সিদ্দিক বাজারের একজন ক্যাবল ব্যবসায়ী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত