গৃহবধূকে পুড়িয়ে হত্যায় গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক স্বামী-সতীন

প্রকাশ : ০২ মে ২০২৩, ১৮:২০

জাগরনীয়া ডেস্ক

ঝিনাইদহে গৃহবধূকে পুড়িয়ে হত্যার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক দুই আসামিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১ মে) রাতে তাদের গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার আসামিরা হলেন ঝিনাইদহ সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের ৫৬ বছর বয়সী শহিদুল ইসলাম ও তার প্রথম স্ত্রী ৪৬ বছর বয়সী চম্পা খাতুন।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. সোহেল রানা জানান, হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত শহিদুল ইসলাম ও তার প্রথম স্ত্রী চম্পা খাতুন রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে সদর থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। মঙ্গলবার দুপুরে তাদের কারাগারে পাঠানো হয়েছে ।

মামলার এজাহার থেকে জানা যায়, যৌতুক দিতে অস্বীকার করায় ২০১২ সালের ২৩ জানুয়ারি ঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় দ্বিতীয় স্ত্রী মাজেদা খাতুনকে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন স্বামী শহিদুল ও সতীন চম্পা খাতুন। মাজেদার আত্মচিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন। পরে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় স্থানীয় শহিদুল ইসলাম বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা করেন। সেই মামলায় গত ৭ মার্চ শহিদুল ইসলাম ও চম্পা খাতুনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান।

জাগরণীয়া.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত