গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে প্রাণ হারাল আরও ৩০ পুরুষ ও ১২ নারী

প্রকাশ : ২২ জুলাই ২০২০, ১৫:১৮

জাগরণীয়া ডেস্ক

মহামারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হিসেবে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৭৪৪  জন শনাক্ত হয়েছেন। এছাড়াও একই সময়ে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে এই প্রাণঘাতী ভাইরাসের আক্রমণে।

বুধবার (২১ জুলাই) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরা হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩০ জন ও মহিলা ১২ জন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই হাজার ৭৫১ জনে। নমুনা শনাক্তের তুলনায় মৃত্যুহার ১ দশমিক ২৯ শতাংশ।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৭৪৪ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল দুই লাখ ১৩ হাজার ২৫৪ জনে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২২ দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৯ দশমিক ৯৯ শতাংশ। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫৭৬ টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৫০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১০ লাখ ৬৬ হাজার ৬০৯টি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৮০৫ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৭ হাজার ২০২ জনে। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৯৬ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত